[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



দিনাজপুরে শেষ দিনে ৮৮ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল


প্রকাশিত: December 3, 2015 , 7:03 pm | বিভাগ: আপডেট,ইলেকশন,ন্যাশনাল


দিনাজপুর লাইভ: জেলার পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন বৃহস্পতিবার বিপুল উৎসাহ-উদ্দীপনা ও শান্তিপূর্ণ পরিবেশে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন। শেষ দিনে ৮৮ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এর মধ্যে মেয়র পদে ৫ জন, সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ২১ ও সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৬২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

দিনাজপুর সদর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. মাহমুদ হাসান জানান, দিনাজপুর পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে মেয়র পদে ৫ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

তারা হলেন-আওয়ামী লীগের মো. আনোয়ারুল ইসলাম, বিএনপির বর্তমান মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, জাতীয় পার্টির মো. আব্দুল মোতালেব, স্বতন্ত্র প্রার্থী মো. আলতাফ উদ্দীন ও মো. ফয়সল হাবিব সুমন।

এদিকে ১২টি ওয়ার্ডে সাধারণ আসনে কাউন্সিলর পদে ৬ জন ও ৪টি সংরক্ষিত আসনে ২১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। সংরক্ষিত আসনে কাউন্সিলর প্রার্থীরা হলেন- ১, ২ ও ৩নং ওয়ার্ডে ৫ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- মোছা. রোকেয়ার বেগম, মোছা. ইসমিনা বেগম, মেরী খাতুন, জাহানারা বেগম ও মনোয়ারা বেগম সানু।

 

৪, ৫ ও ৬নং ওয়ার্ডে ৫ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- মোছা. মাহমুদা খাতুন, মোছা. আনোয়ারা পারভীন, মোছা. সুলতানা রাজিয়া, মাহমুদা পারভীন মিম আফরোজা রহমান মালা।

৭, ৮ ও ৯নং ওয়ার্ডে ৬ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- মোমার রেমা খাতুন, মোছা. শাহিন সুলতানা বিউটি, হাসিনা আক্তার বানু, মোছা. আরিফা জাহান, মোচা. জাহানারা চৌধুরী বানুকা রাশিদা বেগম।

১০, ১১ ও ১২নং ওয়ার্ডে ৫ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- মোছা. মাসতুরা বেগম, মোছা. রওশন জাহান হেনা, মোচা. সায়েকা বেগম, বেগম রিনা পোদ্দার ও মোছা. জাহানারা বেগম।
সাধারণ আসনে কাউন্সিলর প্রার্থীরা হলেন-

১নং ওযার্ডে ৫ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- বর্তমান কাউন্সিলর মো. ফরিদ বিন হক লতিফ, জুলফিকার আলী স্বপন, একেএম নওশাদ ফরহাদ, মো. রায়হান শরীফ রানা ও রবিউল ইসলাম রবি।

২নং ওয়ার্ডে ৮ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- মো. মোস্তফা কামাল, মো. রায়হান আলী খান তাজ, আবুল কালাম , মাহবুব আলম, শাহ মো. রেজাউল করিম, মো, মেরাজুল ইসলাম, মো. মাসুদ রানা চৌধুরী ও মো. জায়েদী পারভেজ।

৩নং ওয়ার্ডে ৪ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- বিজয় কৃষন কুন্ডু, মো. জিয়াউর রহমান নওশাদ, সঞ্জয় কুমার দান ও মো. শাহজাহান নভেল।

৪নং ওয়ার্ডে ৪ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- মো. মিজানুর রহমান, মো. আব্দুল হানিফ দিলন, মো. মোস্তাফিজুর রহমান মাসুদ ও মো. মাসুদ রানা।

৫নং ওয়ার্ডে ৫ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- মো. মনিরুল ইসলাম, শাহ ওমর ফারুক আজম, একেএম মাসুদুল ইসলাম, মো. আব্দুল মতিন ও মো. সিরাজল ইসলাম।

৬নং ওয়ার্ডে ৬ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- মো. সাদকুল ইসলাম, মো. জাহাঙ্গীর আলম, গোপাল চন্দ্র সাহা, মো. বেলাল হোসেন, প্রদীপ দাস ও মো. জালাল উদ্দিন।

৭নং ওয়ার্ডে ৩ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- মো. রেহাতুল ইসলাম খোকা, মো. রহমতুল্লাহ, ও মো. আনোয়ার হোসেন।

৮নং ওয়ার্ডে ৯ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- মো. জহুরুল আলম, তোফায়েল আহমেদ জুয়েল, মো. আবু কায়েস, কাজী আকবর হোসেন অরেঞ্জ, মো. জাহাঙ্গীল আলম, হাবিবুল হক, সৈয়দ মনসুরুল হোসেন, মো. রইসুল ইসলাম ও এসএম আরিফুর রহমান।

৯নং ওয়ার্ডে ৪ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- মো. আবু তৈয়ব আলী দুলাল, মো. আনেয়ার হোসেন, মো. শহিদুল ইসলাম ও মো. ইদি আমিন ভুঁইয়া প্রান্সিস।

১০নং ওয়ার্ডে ৬ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- মো. একরাম হোসেন, মো. কবিরুল ইসলাম জুয়েল, মো. সিদ্দারাতুল ইসলাম, মো. মকবুল হোসেন, মোছা. আলেয়া বেগম ও মো. রেজোওয়ানুল হক চৌধুরী।

১১নং ওয়ার্ডে ৬ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- মো. শাহাদত হোসেন, মো. মনোয়ার হোসেন, মো. ইমদাদুল হক মিলন, মুসা মানিক, মো. আহমেদুজ্জামান ডাবলু ও মো. রফিকুল ইসলাম।

এবং ১২নং ওয়ার্ডে ২ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- আশরাফুল আলম রমজান ও ওয়াসিকুর রায়হান।

দিনাজপুর পৌরসভায় এবারে মোট ভোটার ১ লাখ ১৬ হাজার ৭৯০ জন। মধ্যে ৫৭ হাজার ৯৩ জন পুরুষ ও ৫৯ হাজার ৬৯০ জন মহিলা ভোটার।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর দিনাজপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।
দিনাজপুর// ০৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// জেআর