[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



গণিত অলিম্পিয়াড, সেরা খুবি


প্রকাশিত: December 5, 2015 , 7:40 pm | বিভাগ: আপডেট,এচিভমেন্ট,খুলনার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


খুবি লাইভ: খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) গণিত ডিসিপ্লিনের উদ্যোগে গণিত অলিম্পিয়াড-২০১৫ অনুষ্ঠিত হয়েছে। এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের সহায়তায় ৭ম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড শুক্রবার অনুষ্ঠিত হয়।

খুলনা বিভাগের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও স্নাতক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের ৮২জন শিক্ষার্থী এতে অংশ নেন। তাদের মধ্য থেকে ১০জন শিক্ষার্থী জাতীয় পর্যায়ে প্রতিযোগিতার জন্য বাছাই ও পুরস্কৃত হন। এদের মধ্যে ৬ জনই খুবির শিক্ষার্থী। তারা সবাই খুবির গণিত ডিসিপ্লিনের স্নাতক পর্যায়ের।

খুলনা আঞ্চলিক পর্যায়ে নির্বাচিত ও পুরস্কারপ্রাপ্তরা: খুবির রেশমা খাতুন, বিএল কলেজের মো. হাসিবুর রহমান, খুবির তন্ময় সরকার, খুবির মো. নাজমুল হাসান, কুয়েটের মো. আব্দুল্লাহ আল-মামুন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শ্যামল টিকাদার, খুবির তৈয়াবুর রহমান, খুবির অভিজিৎ রায়, খুলনা বিএল কলেজের জয়দেব পাল ও খুবির সমীরণ বৈরাগী।

 শুক্রবার বিকেলে আলোচনা অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের পুরস্কৃত করা হয়। এর আগে অনুষ্ঠিত আলোচনা সভায় খুবির গণিত ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মো. হায়দার আলী বিশ্বাস সভাপতিত্ব করেন। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. মোহাম্মদ ইসমত কাদির।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সম্মেলন আয়োজক কমিটির সদস্য সচিব বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মনিরুল আলম সরকার এবং প্রফেসর ড. মো. আব্দুল হাকিম খান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রফেসর ড. মো. শরীফ উদ্দিন।

এর আগে সকালে শুরু হয় অলিম্পিয়াডের উদ্বোধনী। শহীদ মিনার প্রাঙ্গনে মুক্তমঞ্চে জাতীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। গণিত ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মো. হায়দার আলী বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ট্রেজারার খান আতিয়ার রহমান অনুষ্ঠানের উদ্বোধন করেন।

খুবি// ০৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস