[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



রংপুর মেডিকেলে ছেলের পেটে মেয়ে শিশু!


প্রকাশিত: December 6, 2015 , 12:07 pm | বিভাগ: অসাম নিউজ,আপডেট,মেডিকেল কলেজ


রংপুর লাইভ : পৃথিবীতে কত আজব ঘটনাই না গয়। এবার ছেলে শিশুর পেটে পাওয়া গেছে মেয়ে শিশু। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এমন আজব ঘটনা ঘটেছে। দুই মাসের ছেলে শিশুর পেটে পাওয়া গেছে মেয়ে শিশুর ভ্রুণ। এ ঘটনাকে কেন্দ্র করে চিকিৎসক ও নার্সসহ পুরো হাসপাতালে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

শনিবার অস্ত্রপচার করে শিশুটির পেট থেকে মেয়ে বাচ্চার ভ্রুণ বের করে চিকিৎসকরা। মেয়ে শিশুটির হাত, পা এবং মাথাসহ সব অঙ্গ রয়েছে। এ ঘটনাকে বিরল বলে আখ্যায়িত করেছেন চিকিৎসকরা।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারী বিভাগের সহকারী প্রফেসর ডা. বাবুল কুমার সাহার নেতৃত্বে ছয়জন চিকিৎসক ছেলে শিশুটির পেট অপরাশেন করে মেয়ে শিশুটির ভ্রুণ বের করেন। অস্ত্রপচার করে বের করা মেয়ে বাচ্চার ভ্রুণটি সংরক্ষন করা হয়েছে।

ডা. বাবুল কুমার সাহা জানান, গাইবান্ধা জেলার গোবিন্দগজ্ঞ উপজেলার রতের বাজার গ্রামের গার্মেন্টস শ্রমিক সোহেলের স্ত্রী মুন্নী বেগম দুই মাস আগে একটি ছেলে শিুম জন্ম দেন। জন্মের কিছুদিন পর শিশুটির পেট ফুলতে থাকে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে শিশুটির আলট্রাসনোগ্রাম ও সিটিস্ক্যান করে দেখা যায়, তার পেটে অন্য একটি শিশুর অস্তিত্ব রয়েছে। শনিবার সফল অস্ত্রপচার করে ছেলে শিশুটির পেট থেকে একটি মেয়ে বাচ্চার ভ্রুণ বের করা হয়।

ঢাকা, ০৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন