[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ড্যাফোডিলের উদ্যোগে ‘ফ্রিল্যান্সার্স মিট-২০১৫’ অনুষ্ঠিত


প্রকাশিত: December 8, 2015 , 8:14 pm | বিভাগ: আইটি,ঢাকার ক্যাম্পাস,প্রাইভেট ইউনিভার্সিটি


আইটি লাইভ: ড্যাফোডিল ইন্টারন্যশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) উদ্যোগে কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ফ্রিল্যান্সার্স মিট-২০১৫ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি ছিলেন জুনাইদ আহমেদ পলক, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়।

বিশেষ অতিথি ছিলেন ক্লাইড উনো, সাবেক প্রেসিডেন্ট, অ্যাকসেঞ্চার জাপান, বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) সভাপতি এএইচএম মাহফুজুল আরিফ, বাংলাদেশ এসোসিয়েশন অব কলসেন্টার এন্ড আউটসোর্সিং (ভ) সভাপতি আহমেদুল হক ববি।

মুল প্রবন্ধ উপস্থাপন করেন ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি সার্ভিসেস এলায়েন্স (WITSA) প্রেসিডেন্ট সান্তিয়াগো গোতিয়ারেজ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির নির্বাহী পরিচালক মোহাম্মদ নূরুজ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান মো: সবুর খান।

অনুষ্ঠানে সফটওয়্যার, ফিমেল, মোবাইল এপস, অনলাইন ব্লগিং ও কন্টেন্ট, গ্রাফিক্স ডিজাইন, ওয়েব এপ্লিকেশন, এসইও ও অনলাইন মার্কেটিং, ফিমেল আউটসোর্সিং প্রফেশনাল, ইন্ডিভিজুয়েল আউটসোর্সিং প্রফেশনাল, স্টার্টআপ কোম্পানি, আউটসোর্সিং প্রতিষ্ঠান, ওয়েব এপ্লিকেশন ডেভেলপমেন্ট, ওয়েব ডিজাইন, মোবাইল এপ্লিকেশন, এন্টাপ্রেনার সহ বিভিন্ন ক্যাটাগরিতে মোট ৭৭ জন ফ্রিল্যান্সার কে অ্যাওয়ার্ড দিয়ে সম্মানিত করা হয়।

দ্বিতীয় পর্বে টেকনিক্যাল সেশন অনুষ্ঠিত হয়। এতে দেশের শীর্ষস্থানীয় তথ্য-প্রযক্তিবিদ ও ফ্রিল্যান্সারগণ বিভিন্ন বিষয়ে বক্তব্য উপস্থাপন করেন। উক্ত অনুষ্ঠানে সহস্রধিক ফ্রিল্যান্সার সহ তথ্য-প্রযুক্তিপ্রেমি তরুণ/তরুনী অংশ নেন।

প্রধান অতিথির বক্তব্যে জুনাইদ আহমেদ পলক বলেন, ‘ফ্রি ল্যান্সারদের জন্য স্বল্প মূল্যে উচ্চগতির ইন্টারনেট সুবিধা দিতে বিশেষ কার্ড দেয়া হবে যাতে তারা নিরবিচ্ছিন্নভাবে স্বল্প সময়ে কাজ সম্পন্ন করতে পারে। এ বিষয়ে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের সাথে চুক্তি করা হচ্ছে’।

 

ঢাকা// ০৮ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// জেআর