[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ডিবিবিএল মোবাইল অ্যাকাউন্ট খোলার নির্দেশ শিক্ষকদের


প্রকাশিত: December 8, 2015 , 8:35 pm | বিভাগ: আপডেট,প্রফেশন,স্কুল


লাইভ প্রতিবেদক: শিক্ষকদের ডাচ বাংলা ব্যাংকের মোবাইল অ্যাকাউন্ট খোলার নির্দেশ দেয়া হয়েছে। ঢাকা বোর্ডের অধীন সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এ নির্দেশনা দেয়া হয়। এজন্য সময় বেধে দেয়া হয়েছে চলতি মাসের ৩১ তারিখ পর্যন্ত। সোমবার এ সংক্রান্ত একটি নির্দেশনা দিয়েছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক। মঙ্গলবার বোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানিয়েছে, ওই নির্দেশনায় শিক্ষকদের বলা হয়- আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে অ্যাকাউন্ট খুলতে হবে। বোর্ডের পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়ন ও পরীক্ষার খাতা মূল্যায়নের সম্মানি পরিশোধের জন্য এ সিদ্ধান্ত নেয়া হয়। জেএসসি পরীক্ষার প্রশ্নপত্র ও পরীক্ষার খাতা মূল্যায়নের সঙ্গে জড়িতদেরও অ্যাকাউন্ট খুলতে হবে।

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. শ্রীকান্ত কুমার চন্দ্র জানান, বোর্ডের অধীন নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের প্রশ্নপত্র প্রণেতা (সেটার), পরিশোধক (মডারেটর), পরীক্ষক, প্রধান পরীক্ষক ও নিরীক্ষকদের সম্মানি ডাচ বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। যে কারণে ঢাকা বোর্ডের অধীন সকল শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষকদের ডাচ বাংলা ব্যাংকের মোবাইল অ্যাকাউন্ট খোলার নির্দেশ দেয়া হয়।

ঢাকা// ০৮ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস