[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বিটেকে কম্পিউটার ক্লাবের যাত্রা শুরু


প্রকাশিত: December 8, 2015 , 10:26 pm | বিভাগ: আইটি,আপডেট,কলেজ,ঢাকার ক্যাম্পাস


বিটেক লাইভ: বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে (বিটেক) “কম্পিউটার লার্নিং ক্লাব” যাত্রা শুরু হয়েছে।শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তির বিষয়ে বিস্তর জ্ঞান লাভ এবং কর্মক্ষেত্রে অফিস প্রোগ্রাম বিষয়ক দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে এ ক্লাব গঠন করা হয়।

মঙ্গলবার বিকেলে ক্লাবের অনারম্ভর উদ্বোধনী অনুষ্ঠিত হয়। কলেজের অ্যাকাডেমিক ভবনের ২১১ নং কক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিটেকের প্রিন্সিপাল ড. ইঞ্জিনিয়ার মো. আতাউল ইসলাম। এসময় অন্যান্য শিক্ষকবৃন্দ এবং কলেজের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রিন্সিপাল বলেন, টেক্সটাইল ইন্ডাস্ট্রিতে চাকরির ক্ষেত্রে শিক্ষার্থীদের কম্পিউটার বিষয়ে মৌলিক জ্ঞান থাকা আবশ্যক। অন্যথায় ডিগ্রি নিয়েও টেক্সটাইলের মতো প্রযুক্তি নির্ভর সেক্টরে ভালো চাকরি পাওয়াটা কঠিন ব্যাপার হয়ে দাঁড়ায়।

তিনি শিক্ষার্থীদের কম্পিউটার শেখার প্রতি আগ্রহী হওয়ার পাশাপাশি ক্লাবের সফলতা কামনা করেন।

এরপর প্রিন্সিপাল ল্যাপটপে স্লাইড শো প্রেজেন্টেশন ফাইল ক্লিকের মাধ্যমে ক্লাবের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

BTEC 20

ক্লাবের মুখপাত্র শিক্ষার্থী মো. কুতুবউদ্দীন ক্যাম্পাসলাইভকে বলেন, “কম্পিউটারের মৌলিক কাজগুলো না জানলে বেশির ভাগ চাকরিতে আবেদন করাটাই কঠিন হয়ে দাঁড়ায়। ডিজিটাল যুগে খাতাপত্রের বদলে টেক্সটাইল ইন্ডাস্ট্রির তথ্য কম্পিউটারে সংরক্ষণ করা থাকে।

‌‌’টেক্সটাইল প্রকৌশলীদের চাকরির বাজারে কম্পিউটার শিক্ষার প্রয়োজনীয়তা উপলব্ধি করে আমি এই ক্লাব চালু করার সিদ্ধান্ত নেই।’ বলেন কুতুবউদ্দীন।

তাছাড়া মাইক্রোসফট ওয়ার্ড, মাইক্রোসফট পাওয়ার পয়েন্ট, মাইক্রোসফট এক্সেল, ইন্টারনেট ব্রাউজিং, ই-মেইল শিক্ষা স্টুডেন্টদেরকে যুগোপযোগী করার পাশাপাশি চাকরির বাজারে যোগ্য করে গড়ে তুলবে বলে আশা করেন ক্লাবের মুখপাত্র।

বিটেক// এবি, ০৮ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস