[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বিপিএল থেকে ঢাকাকে বিদায় করলো বরিশাল


প্রকাশিত: December 12, 2015 , 10:38 pm | বিভাগ: আপডেট,জাতীয় খেলা,স্পোর্টস


স্পোর্টস লাইভ: ঢাকা ডায়নামাইটসের বিদায় নিশ্চিত করলো বরিশাল বুলস। শনিবার বিপিএলের এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হয় ঢাকা ডায়নামাইটসকে ১৮ রানে হারিয়ে ফাইনালের পথে একধাপ এগিয়ে গেলো মাহমুদউল্লাহ বরিশাল।

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বরিশালকে ব্যাট করতে আমন্ত্রণ জানান ঢাকার অধিনায়ক কুমার সাঙ্গাকারা। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৫ রান স্বল্প পুঁজি গড়ে বরিশাল বুলস।

১৩৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ‍নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৭ রান করতে সক্ষম হয় সাঙ্গাকারা বাহিনী। ফলে ১৮ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে মাহমুহউল্লাহ বাহিনী।

ঢাকা ব্যাট করতে নেমে ১৩ রানেই প্রথম উইকেট হারায় ঢাকা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। ষষ্ঠ উইকেট জুটিতে মোসাদ্দেক হোসেন ও ম্যালকম ওয়ালার মিলে ঢাকাকে জয়ের স্বপ্ন দেখাচ্ছিলেন।

কিন্তু দলীয় ১১০ রানে পর পর তিনটি উইকেটের পতন ঘটলে জয়ের আশা ওখানেই শেষ হয়ে যায়। শেষ পর্যন্ত মোশাররফ হোসেন রুবেল ও নাবিল সামাদ অপরাজিত থেকে দলীয় স্কোরে আর ৭ রান যোগ করতে পারেন। তাতে কেবল জয়ের ব্যবধানই কমেছে।

ব্যাট হাতে ঢাকার হয়ে সর্বোচ্চ ২৬ রান করেন মোসাদ্দেক হোসেন। ২০ রান করেন ফরহাদ রেজা। বল হাতে বরিশালের আল-আমিন হোসেন ও কেভিন কুপার ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট নেন তাইজুল ইসলাম।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে বরিশালের হয়ে সর্বোচ্চ ৪১ রানের ইনিংস খেলেন বিপিএলে রান না পাওয়া সাব্বির রহমান। ৩৭ রান করেন মাহমুদউল্লাহ। ৩১ রান আসে গেইলের ব্যাট থেকে। বল হাতে ঢাকার মুস্তাফিজুর রহমান ২টি উইকেট নেন।

bpl-barisal2৪ ওভার বল করে ১৫ রানের খরচায় ৪ উইকেট শিকার করায় ম্যাচ সেরার পুরস্কারও জিতেছেন বরিশালের পেসার আল-আমিন হোসেন।

ফাইনালে উঠার লক্ষ্যে সাকিব আল হাসানের দল রংপুর রাইডার্সের মুখোমুখি হবে বরিশাল বুলস। এই দুই দলের মধ্য জয়ীরা ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সঙ্গী হবে।

ঢাকা// ১২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// জেআর