[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কারের ঘোষণা আ’লীগের


প্রকাশিত: December 13, 2015 , 10:15 pm | বিভাগ: আপডেট,ইলেকশন,পলিটিক্স


লাইভ প্রতিবেদক: আসন্ন পৌরসভা নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থীদের সাময়িকভাবে বহিষ্কারের ঘোষণা দেয়া হয়েছে। কার্যনির্বাহী সংসদের আগামী সভায় তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে বলেও দলীয় সূত্রে জানা গেছে।

রোববার রাতে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রানৈতিক কার্যালয়ে আয়োজিত তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ সাংবাদিকদের এ তথ্য জানান।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সদস্য সুজিত রায় নন্দী প্রমুখ।

এর আগে দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদেরের উপস্থিতিতে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় বিদ্রোহী প্রার্থীদের সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত হয় বলে দলীয় সূত্রে জানা গেছে।

সভা শেষে সংবাদ সম্মেলনে মাহবুব উল আলম হানিফ বলেন, স্বল্প সময়ের মধ্যে আমরা ভালো ও তুলনামূলক যোগ্যপ্রার্থী দিতে সক্ষম হয়েছি। অনেক যায়গায় একাধিক প্রার্থী ছিল। আমরা তাদের মনোনয়ন প্রত্যাহারের নির্দেশ দিয়েছি। ৫০ ভাগ প্রার্থীই তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছে।

হানিফ বলেন, যারা মনোনয়নপত্র প্রত্যাহার করেনি, তাদেরকে এখন সাময়িক বহিষ্কার করা হলো। কার্যননির্বাহী সংসদের আগামী সভায় স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।

দল থেকে যাদের মনোনয়ন দেয়া হয়নি এমন প্রার্থীদের পক্ষে যারা কাজ করবে তাদের বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে জানান হানিফ।

এদিকে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, এ পর্যন্ত প্রায় ১০ জন বিদ্রোহী প্রার্থীর একটি তালিকা করা হয়েছে, যাদের বহিষ্কার করা হয়।

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে ওেই বিদ্রোহী মেয়র প্রার্থীদের কাছে রোববারের মধ্যেই বহিষ্কারের চিঠি পাঠানো হবে।

ঢাকা// এসইজে, ১৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এইচএস