[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ফাইনালে কুমিল্লার প্রতিপক্ষ বরিশাল


প্রকাশিত: December 13, 2015 , 10:27 pm | বিভাগ: আপডেট,জাতীয় খেলা


স্পোর্টস লাইভ: ফাইনালে কুমিল্লার প্রতিপক্ষ হয়েছে বরিশাল। দৃঢ় আত্মবিশ্বাসে বিপিএলে অংশ নিয়ে বরিশাল বুলস দেখিয়ে দিয়েছে তাদের খেলার নৈপূণ্য। এখন ফাইনালে দলটি মুখোমুখী হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্সদের সঙ্গে।

রোববার রংপুরকে হারিয়ে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে মাহমুদুল্লাহ রিয়াদ বাহিনী। এতে আনন্দে ভাসছেন বরিশালের সমর্থকরা।

এর আগে আজ জিতলেই স্বপ্নের ফাইনাল- এমন সমীকরণ নিয়েই মুখোমুখী হয় বরিশাল ও রংপুর। গতকাল দিনের প্রথম ম্যাচে হারের ফলে ফাইনালে যাওয়ার পথটি একটু দীর্ঘ হয় রংপুরের জন্য।

রোববার দ্বিতীয় কোয়ালিফায়ারে জয়ী বরিশাল বুলসের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সাকিব আল হাসানের রংপুর রাইডার্স।

আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৬০ রান করে রংপুর রাইডার্স। জবাবে ব্যাট করতে নেমে সাব্বির রহমানের ঝড়ো ব্যাটিংয়ে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বরিশাল বুলস।

বরিশালের হয়ে ৭৯ রানের সর্বোচ্চ ইনিংসটি খেলেন সাব্বির রহমান। ৪৯ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় সবচেয়ে কার্যকরী ইনিংসটি খেলেন তিনি। যা দলকে নিয়ে গেছে ফাইনাল প্রতিদ্বন্দ্বীতার দাঁড়প্রান্তে।

buls

এছাড়া বরিশালের হয়ে শাহরিয়ার নাফিস ৪৪ রানের আরও একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। তাছাড়া রনি তালুকদার ২, সেকুজি প্রসন্ন ৭,কেভন কুপার ১০ রান করেন।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে আবদুল্লাহ আল মামুন ও ল্যান্ডি সিমন্সের ওপেনিং জুটিতেই অনেক দূর এগিয়ে যায় রংপুর দলটি। রংপুরের হয়ে সর্বোচ্চ ৭৩ রানের ইনিংসটি আসে সিমন্সের ব্যাট থেকে। ৫৭ বল মোকাবেলায় ৯ চার ও ২ ছক্কায় এই ইনিংস সাজান তিনি।

তাছাড়া রংপুরের হয়ে আব্দুল্লাহ আল মামুন ২০, সৌম্য সরকার ৬, সাকিব আল হাসান ১৩, থিসারা পেরেরা ৫ ও ড্যারেন স্যামি ২৩ রান করেন।

বল হাতে বরিশালের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট পান কেভন কুপার। তাছাড়া একটি করে উইকেট পান আল আমিন হোসেন, সেকুজি প্রসন্ন ও মোহাম্মদ সামি।

আজকের ম্যাচের জয়ী দল ফাইনালে সরাসরি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রতিপক্ষ হবে। শনিবার দিনের প্রথম কোয়ালিফায়ারে ম্যাচে রংপুরকে ৭২ রানে হারিয়ে ফাইনালে পা রেখেছে মাশরাফি বিন মুর্তজার দল।

বিগ ব্যাশে খেলার জন্য আজকের ম্যাচ না খেলেই ঢাকা ছেড়েছেন বরিশালের বুলসের ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল।

ঢাকা// ১৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস