[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



নতুন বেতন স্কেলের গেজেট প্রকাশ


প্রকাশিত: December 15, 2015 , 9:53 pm | বিভাগ: আপডেট,ন্যাশনাল,প্রফেশন


লাইভ প্রতিবেদক: নতুন বেতন কাঠামোর গেজেট প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় এই গেজেট প্রকাশ হয় বলে অর্থ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

১৬ ডিসেম্বর বিজয় দিবসকে সামনে রেখে সরকারি চাকরিজীবীদের জন্য সরকার এই গেজেট প্রকাশ করলো।

সন্ধ্যার পর ছাপা হওয়া কয়েকটি কপি অর্থমন্ত্রণালয়ের কর্মকর্তারা নিয়ে গেছেন বলে জানা গেছে। এর মধ্যে একটি কপি অর্থমন্ত্রীর কাছেও পাঠানো হয়েছে বলে জানা গেছে।

এর আগে বিকেলে গেজেট ছাপানোর জন্য বিজি প্রেসে পাঠানো হয়। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বিকেলে জানান, গেজেটটি আজই (মঙ্গলবার) প্রকাশ হচ্ছে।

অর্থমন্ত্রী যখন এই বক্তব্য দিচ্ছিলেন তখন এটি বিজি প্রেসে চলে গেছে বলে সূত্র জানিয়েছে।

সরকারি চাকরিজীবীদের নতুন বেতন কাঠামোর প্রজ্ঞাপন জারি হওয়ার আগে যেসব কর্মকর্তা সিলেকশন গ্রেড পেয়েছেন, তাদের সে সুবিধা বহাল থাকছে। তবে বেতন কাঠামোতে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল থাকবে না।

নতুন বেতন কাঠামো অনুযায়ী আগামী বছরের ১ জানুয়ারি থেকে বেতন পাবেন সরকারি চাকুরেরা। জুলাই থেকে কার্যকর হওয়া এ বেতন কাঠামোর বর্ধিত বকেয়া অর্থও ওই সময় দেয়া হবে।

উল্লেখ্য, সর্বোচ্চ ৭৮ হাজার এবং সর্বনিম্ন ৮ হাজার ২৫০ টাকা মূল ধরে সরকারি কর্মচারীদের জন্য গত ৭ সেপ্টেম্বর অষ্টম বেতন কাঠামো অনুমোদন পায় মন্ত্রিসভায়। এই কাঠামো অনুযায়ী, সরকারি চাকরিজীবীরা মূল বেতন পাবেন ২০১৫ সালের ১ জুলাই থেকে।

ঢাকা// ১৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এইচএস