[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বিপিএলে বরিশালকে হারিয়ে চ্যাম্পিয়ন কুমিল্লা


প্রকাশিত: December 15, 2015 , 10:23 pm | বিভাগ: আপডেট,জাতীয় খেলা,স্পোর্টস


bpl-comilla2স্পোর্টস লাইভ: বিপিএলের তৃতীয় আসরের স্বপ্নের শিরোপা জিতলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শ্বাসরুদ্ধকর ফাইনালে বরিশাল বুলসকে ৩ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে মাশরাফি বিন মুর্তজার কুমিল্লা।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টায় মিরপুর শের-ই- বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি  হয় দুদল।

টসে জিতে ফিন্ডিং করার সিদ্ধান্ত নেয় কুমিল্লার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করে মাহমুদউল্লাহ রিয়াদের বরিশাল বুলস।

১৫৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩ উইকেটে জিতে যায় কুমিল্লা। কুমিল্লার পক্ষে সর্বোচ্চ ৩৭ বলে ৫৩ রানের ঝড়ো ইনিংস খেলেন ইমরুল কায়েস।  এছাড়া অলক কাপালি ২৮ বলে ৩৯ ও আহমেদ শেহজাদ ২৪ বলে ৩০ রানের ইনিংস খেলেন।

২০তম ওভারের প্রথম বলে শুভাগত হোম আউট হয়ে গেলে ম্যাচটি কঠিন হয়ে যায় কুমিল্লার জন্য। কিন্তু অভিজ্ঞ ব্যাটসম্যান অলক কাপালির ব্যাটিং দৃঢ়তায় রোমাঞ্চকর ফাইনালে রুদ্ধশ্বাস জয় পায় কুমিল্লা।

৩৯ রানে অপরাজিত থেকে ম্যাচ জেতানোয় প্লেয়ার অব দ্যা ম্যাচের পুরস্কার কাপালির হাতে উঠে। প্লেয়ার অব দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আসহার জাইদি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৬৮ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসে বরিশাল। কিন্তু সেখান থেকে মাহমুদউল্লাহ রিয়াদ ও শাহরিয়ার নাফীস মিলে দলীয় স্কোরকে ১৪৯ পর্যন্ত টেনে নেন।

এরপর ইনিংসের শেষ ওভারে নুয়ান কুলাসেকারার বলে ব্যক্তিগত ৪৮ রানে আউট হয়ে যান মাহমুদউল্লাহ রিয়াদ। শেষ পর্যন্ত নাফীস ৪৪ ও কেভিন কুপার ৭ রানে অপরাজিত থাকেন।

এ ছাড়া মেহেদী মারুফ ১১,সেকুজি প্রসন্ন ৩৩ ও সাব্বির রহমান ৯ রান করেন। বল হাতে কুমিল্লার পক্ষে মাশরাফি,জায়িদি,কুলাসেকারা ও স্টিভেন্স ১টি করে উইকেট নেন।

বিপিএল-২০১৫ এর তৃতীয় আসরের আগে ২০১২ ও ২০১৩ সালের আসরে শিরোপা জিতেছিলো ঢাকা গ্ল্যাডিয়েটর্স।

ঢাকা// ১৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// জেআর