[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



পিএসএলে সাকিবের চড়া দাম


প্রকাশিত: December 19, 2015 , 7:38 pm | বিভাগ: আপডেট,জাতীয় খেলা,স্পোর্টস


স্পোর্টস লাইভ: আগামী বছরের ৪ থেকে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত পাকিস্তান সুপার লিগ (পিএসএল) অনুষ্ঠিত হতে যাচ্ছে। জমজমাট এই টুর্নামেন্টটি সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে। আর এই টুর্নামেন্টে বাংলাদেশী ক্রিকেটার হিসেবে সাকিব আল হাসানের মূল্য সর্বোচ্চ।

৫ ফ্র্যাঞ্চাইজির ১ম এই আসরের জন্য আগেই বাংলাদেশ থেকে ১০ ক্রিকেটারের খসড়া তৈরি করা হয়েছে। আর মোট ৩০৮ ক্রিকেটারকে বাছাই করেছে পিএসএল গভর্নিং কাউন্সিল। এতে দেশি (পাকিস্তানের) ক্রিকেটার ১৩৭ জন ও বিদেশি ক্রিকেটার ১৭১ জন।

প্লাটিনাম, ডায়মন্ড, গোল্ড, সিলভার ও ইমারজিং এই ৫টি ক্যাটাগরিতে ক্রিকেটারদের ভাগ করা হয়েছে। চলতি মাসের ২১ ও ২২ ডিসেম্বর ক্রিকেটারদের দলে নেবে ফ্র্যাঞ্চাইজিগুলো।

বাংলাদেশের ১০ ক্রিকেটার তালিকায় রয়েছেন, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, ওপেনার তামিম ইকবাল, মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম, ক্যাপ্টেনকুল মাহমুদউল্লাহ রিয়াদ, এনামুল হক বিজয়, ইমরুল কায়েস, মুমিনুল হক, শাহরিয়ার নাফিস, মুস্তাফিজুর রহমান ও সৌম্য সরকার।

সাকিব আল হাসান সবার উপরে প্লাটিনাম ক্যাটাগরিতে রয়েছেন। বাংলাদেশের পক্ষে একমাত্র সাকিবই এই ক্যাটাগরিতে স্থান পেয়েছেন। কোনো ফ্র্যাঞ্চাইজি সাকিবকে কিনতে হলে তাকে চড়া দাম দিতে হবে। যার মূল্য এক লাখ ৪০ হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় যা কোটি টাকার বেশি!

pslডায়মন্ড ক্যাটাগরিতে কোন বাংলাদেশী না থাকলেও, ‘গোল্ড’ ক্যাটাগরিতে আছেন ৫ ক্রিকেটার। তারা হলেন তামিম ইকবাল, সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম ও শাহরিয়ার নাফিস। গোল্ড ক্যাটাগরির জন্য ৫০ হাজার ডলার।

সিলভার ক্যাটাগরিতে আছেন মুমিনুল হক, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ ও এনামুল হক বিজয়। এ ক্যাটাগরির পারিশ্রমিক ২৫ হাজার ডলার।

ঢাকা// ১৯ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// জেআর