[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



পাকিস্তান লিগ: সাকিব-তামিমদের সঙ্গে রয়েছেন যারা


প্রকাশিত: December 21, 2015 , 8:05 pm | বিভাগ: আপডেট,জাতীয় খেলা,স্পোর্টস


স্পোর্টস লাইভ: আগামী বছরের ফেব্রুয়ারিতে শুরু হতে যাচ্ছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। ইতোমধ্যে জমজমাট এই আসরের ফ্র্যাঞ্চাইজিগুলো খেলোয়াড়দের দলে ভেড়ানো শুরু করেছে। সোমবার লাহোরের জাতীয় ক্রিকেট একাডেমীতে পিএসএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

আর দেশি ও বিদেশি মিলে প্রায় ৪৫ জনের মতো ক্রিকেটার দল পেয়েছেন। বাংলাদেশ থেকে সর্বপ্রথম বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে করাচি কিংস দলে ভিড়িয়েছে। দেশসেরা ওপেনার তামিম ইকবালকে নিয়েছে পেশোয়ার জালমি, পেসার মুস্তাফিজুর রহমানকে নিয়েছে লাহোর কোয়ালান্ডার্স। প্রথমে খেলোয়াড় নেওয়ার সুযোগ পেয়ে করাচি কিংস মোহাম্মদ আমিরকে দলে নেয়। এরপরই মুস্তাফিজকে দলে নেয় লাহোর।

করাচিতে সাকিব আল হাসান সঙ্গী হিসেবে পাচ্ছেন, মোহাম্মদ আমির, শোয়েব মালিক, সোহেল তানভির, লেন্ডি সিমন্স, রবি বোপারা, বিলাওয়াল ভাটি ও জেমস ভিনসদের মতো ক্রিকেটারদের।

পেশোয়ারে তামিম ইকবালের সঙ্গে রয়েছেন, পাকিস্তানের শহীদ আফ্রিদি, ড্যারেন সামি, কামরান আকমল, মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ, জুনায়েদ খান, ক্রিস জর্ডান ও জিম অ্যালেন বাই।

লাহোর দলে পেসার মুস্তাফিজের সঙ্গে রয়েছেন, ক্রিস গেইল, ড্যায়েন ব্রাভো, মোহাম্মদ রিজওয়ান, শোয়েব মাকসুদ, ওমর আকমল, কেভন কুপার, ইয়াসির শাহ ও ক্যামেরুন ডেলপোর্ট।

কোয়েটা গ্ল্যাডিয়েটর্স দলে রয়েছেন, কেভিন পিটারসেন, আহমেদ শেহজাদ, সরফরাজ আহমেদ, আনোয়ার আলি, জেসন হোলডার, লুক রাইট, জুলফিকার বাবর, উমর গুল ও এলটন চিগুম্বুরা।

ইসলামাবাদ ইউনাইটেড দলে রয়েছেন, শেন ওয়াটসন, আন্দ্রে রাসেল, মিসবাহ উল হক, স্যামুয়েল বদ্রি, মোহাম্মদ ইরফান, ব্র্যাড হাডিন, শারজিল খান, মোহাম্মদ সামি ও খালিদ লতিফ।

প্লাটিনাম ক্যাটাগরিতে সাকিব থাকায় তার পারিশ্রমিক বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ১৩ লাখ টাকার মতো। ডায়মন্ড ক্যাটাগরিতে বাংলাদেশের কোন প্লেয়ার নেই। তবে গোল্ড ক্যাটাগরিতে রয়েছেন তামিম ও মুস্তাফিজ। তাদের পারিশ্রমিক বাংলাদেশি মুদ্রায় ৪০ লাখ টাকা।

এদিকে বাংলাদেশের হয়ে গোল্ড ক্যাটাগরিতে থাকায় অবিক্রিত থেকে গেলেন মুশফিকুর রহিম, সৌম্য সরকার ও শাহরিয়ার নাফিস।

তবে সিলভার ক্যাটাগরিতে থাকায় ইমরুল কায়েস, মাহমুদ উল্লাহ রিয়াদ, এনামুল হক বিজয়, মমিনুল হক দল পেতে পারেন। সিলভার ক্যাটাগরির পারিশ্রমিক ২৫ হাজার ডলার। সোমবার প্লাটিনাম, ডায়মন্ড ও গোন্ড ক্যাটাগরির প্লেয়ার্স বাই চয়েস শেষ হয়। আগামীকাল মঙ্গলবার সিলভার ও ইমার্জিং এর লটারি শুরু হবে। একটি দল সর্বোচ্চ ২০ জনের মতো খেলোয়াড় দলে নিতে পারবে।  

PSLঢাকা// ২১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// জেআর