[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



পাকিস্তান লিগ: প্লেয়ারদের চূড়ান্ত তালিকা


প্রকাশিত: December 22, 2015 , 6:43 pm | বিভাগ: আপডেট,জাতীয় খেলা,স্পোর্টস


স্পোর্টস লাইভ: সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুস্তাফিজুর রহমানের পর এবার দল পেলেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। গোল্ড ক্যাটাগরি থেকে সিলভারে আসায় প্লেয়ার্স বাই চয়েসের লিস্টে ঠাই পেলেন মুশি। ২৫ হাজার ডলারে করাচি কিংস মুশফিককে দলে নিয়েছে।

সবচেয়ে বড় ব্যাপার হলো, সতীর্থ সাকিব আল হাসানকে একই দলে সঙ্গী হিসেবে পাচ্ছেন তিনি।  মঙ্গলবার লাহোরে পিএসএলের খেলোয়াড় বাছাই প্রক্রিয়ার দ্বিতীয় দিনে সিলভার ক্যাটাগরির তৃতীয় রাউন্ডে মুশফিককে দলে নেয়া হয়।  দেশের বাইরে এটি হবে মুশফিকের দ্বিতীয় টুর্নামেন্ট। এর আগে ২০১২ সালে শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগ (এসপিএল) খেলেছিলেন নাগিনাহিরা নাগাসের হয়ে।

পিএসএলের খেলোয়াড় বাছাই প্রক্রিয়ার প্রথম দিন সাকিব ছাড়াও মুস্তাফিজুর রহমান ও তামিম ইকবালকে দলে নেয় তিন ফ্র্যাঞ্চাইজি। প্লাটিনাম ক্যাটাগরির খেলোয়াড় সাকিবকে ১ লাখ ৪০ হাজার ডলারে দলে নেয় করাচি কিংস। সেই দলেই এবার তার সঙ্গী হলেন মুশফিক।

আর গোল্ড ক্যাটাগরির প্রথম রাউন্ডে তরুণ পেসার মুস্তাফিজকে বেছে নেয় লাহোর কালান্দার্স। একই রাউন্ডে সবার শেষে ড্যাশিং ওপেনার তামিম ইকবালকে বেছে নেয় পেশোয়ার জালমি। লাহোরে আছেন ক্রিস গেইল, আর পেশোয়ারে শহীদ আফ্রিদি।

আগামী ৪ থেকে ২৫ ফেব্রুয়ারি সংযুক্ত আরব আমিরাতে হবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্টটি।

পিএসএলে যে দলে যারা:

করাচি কিংস: শোয়েব মালিক (আইকন), সাকিব আল হাসান, সোহেল তানভির, ইমাদ ওয়াসিম, রবি বোপারা, লেন্ডল সিমন্স, মোহাম্মদ আমির, বিলাওয়াল ভাট্টি, জেমস ভিন্স, ইফতেখার আহমেদ, নোমান আনোয়ার, মুশফিকুর রহিম, উসামা মির, সোহাইল খান, মির হামজা ও শফিউল্লাহ বাঙ্গাস। সাপ্লিমেন্টারি- তিলকারত্নে দিলশান, শাহজিব হাসান ও ফাওয়াদ আলম।

ইসলামাবাদ ইউনাইটেড: শেন ওয়াটসন (আইকন), আন্দ্রে রাসেল, মিসবাহ-উল হক, সামুয়েল বাদরি, মোহাম্মদ ইরফান, ব্রাড হাডিন, শারজিল খান, মোহাম্মদ সামি, খালিদ লতিফ, বাবর আজম, ইমরান খালিদ, কামরান ঘুলম, উমর আমিন, স্যাম বিলিংস, রুম্মান রাইস ও আমাদ বাট। সাপ্লিমেন্টারি- এসার জাইদি, সাঈদ আজমল, হোসাইন তালাত ও উমর সিদ্দিক।

লাহোর কালান্ডার্স: ক্রিস গেইল (আইকন), ডোয়াইন ব্রাভো, ওমর আকমল, মোহাম্মদ রিজওয়ান, ইয়াসির শাহ, শোয়াইব মাকসুদ, মুস্তাফিজুর রহমান, কেভন কুপার, ক্যামেরন দেলপোর্ট, জাফর গোহর, হাম্মদ আজম, জিয়াউল হক, জোহাইব খান, আজহার আলী, নাভেদ ইয়াসিন ও আদনান রসুল। সাপ্লিমেন্টারি- আবদুল রাজ্জাক, মুখতার আহমেদ, এহসান আদিল ও ইমরান বাট।

পেশোয়ার জালমি: শহীদ আফ্রিদি (আইকন), ওয়াহাব রিয়াজ, ড্যারেন স্যামি, কামরান আকমল, মোহাম্মদ হাফিজ, ক্রিস জর্ডান, তামিম ইকবাল, জুনাইদ খান, জিম আলেনবি, আমার ইয়ামিন, ডেভিড মালান, ইমরান খান জুনিয়র, শহীদ ইউসুফ, আবদুর রেহমান, মুসাদিক আহমেদ ও হাসান আলী। সাপ্লিমেন্টারি-মোহাম্মদ আসগার, ব্রাড হজ, ইসরারুল্লাহ ও তাজ ওয়ালি।

কোয়েটা গ্ল্যাডিয়েটর্স: কেভিন পিটারসেন (আইকন), সরফরাজ আহমেদ, আহমেদ শেহজাদ, আনওয়ার আলী, জ্যাসন হোল্ডার, লুক রাইট, জুলফিকার বাবর, উমর গুল, এল্টন চিগুম্বুরা, বিলাল আসিফ, আসাদ শফিক, মোহাম্মদ নওয়াজ, সাদ নাসিম, মোহাম্মদ নবী, আকবর-উর-রহমান ও বিসমিল্লাহ খান। সাপ্লিমেন্টারি- কুমার সাঙ্গাকারা, এইজাজ চিমা ও রমিজ রাজা জুনিয়র।

ঢাকা// ২২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// জেআর