[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



টানা ১৪ বছর স্কুলে উপস্থিত থেকে রেকর্ড!


প্রকাশিত: January 17, 2016 , 2:19 am | বিভাগ: অসাম নিউজ,আপডেট


chondraja-live-1

ইন্টারন্যাশনাল লাইভ : টানা ১৪ বছর স্কুলে উপস্থিত থেকে রেকর্ড গড়েছেন এক ছাত্রী। মাত্র চার বছর বয়সে ওই ছাত্রী নার্সারিতে স্কুলে ভর্তি হয়েছিল। চন্দ্রজা গুহ নামে ওই ছাত্রী বর্তমানে ভারতের উত্তর চব্বিশ পরগনার দমদমের একটি বেসরকারি কনভেন্ট স্কুলের দ্বাদশ শ্রেণিতে পড়াশোনা করেন। স্কুলজীবনে তিনি একদিনের জন্যও অনুপস্থিত থাকেননি।

এটি একটি বিরল ঘটনা। এজন্য তাকে সুপার গার্লের খেতাব দেয়া হয়েছে। স্কুলটির ইতিহাসে এ বিরল রেকর্ড গড়েছেন ওই শিক্ষার্থী।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীরা গত ১৪ বছর স্কুলে এসেছেন কিন্তু চন্দ্রজাকে দেখেননি এমন হয়নি একদিনও। স্কুলের উপস্থিতির তথ্য অনুযায়ী, নার্সারিতে ভর্তি হওয়ার প্রথম বছরেই শতভাগ উপস্থিতি ছিল চন্দ্রজার। এরপর শীত, গ্রীষ্ম, বর্ষা কোনো দুর্যোগেও স্কুল কামাই নেই তার।

দ্বাদশ শ্রেণির ছাত্রী চন্দ্রজার স্কুলে উপস্থিতির এ রেকর্ডে জেলা শিক্ষা কর্মকর্তারা সংবর্ধনা দিয়েছেন।

চন্দ্রজা জানান, দক্ষিণ দমদম পৌরসভার ২নং ওয়ার্ডের নিচু এলাকায় বাড়ি হওয়ায় সামান্য বৃষ্টিতেই বাড়ির সামনে হাঁটু পানি জমে যায়। প্রতি বছর হাঁটু সমান পানি পেরিয়ে প্রায় দুই কিলোমিটার দূরে স্কুলে যেতে হয় তাকে। আত্মীয়-স্বজনের বিয়ে বা অন্যান্য অনুষ্ঠানে পরিবারের সদস্যরা অংশ নিলেও যাননি তিনি। স্কুলে উপস্থিত থাকাটা নেশায় পরিণত হওয়া চন্দ্রজাকে টলাতে পারেনি শারীরিক অসুস্থতাও। অনেক সময় অসুস্থতা নিয়েও সে ক্লাসে উপস্থিত থেকেছে।

ঢাকা, ১৭ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন