[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



শাবিতে আওয়ামী প্যানেলে নির্বাচন করছেন জামায়াতের শিক্ষক!


প্রকাশিত: January 18, 2016 , 2:44 am | বিভাগ: আপডেট,ইলেকশন,ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি,সিলেটের ক্যাম্পাস


লাইভ প্রতিবেদক : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামী প্যানেলে বিএনপি-জামায়াতপন্থি এক শিক্ষক অংশ নিয়েছেন। এনিয়ে ক্যাম্পাসে ব্যাপক আলোচনা সমালোচনা শুরু হয়েছে। খোদ আওয়ামী বলয়েই এনিয়ে অবিশ্বাস তৈরি হয়েছে।

বিষয়টি অনেকটা অপেন সিক্রেট হলেও তা আমলে নিচ্ছে না আওয়ামী প্যানেলের নেতৃস্থানীয়রা। তারা বিষয়টি নিয়ে অনেকটা হালকা সুরে কথা বলছেন। আবার কেউ কেউ ওই শিক্ষকের দলীয় পরিচয়কে গুরুত্ব দিচ্ছেন না। দল ভারী করতে তাকে রেখেই নির্বাচনে যাওয়ার পরামর্শ দিয়েছেন। সোমবার শাবি শিক্ষক সমিতির নির্বাচন হওয়ার কথা রয়েছে।

জানা গেছে, এবার নির্বাচনে আওয়ামীপন্থি শিক্ষকরা দুইটি প্যানেল দিয়েছেন। এর মধ্য ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের প্যানেল থেকে বিএনপি-জামায়াত সমর্থিত শিক্ষক প্রফেসর আবদুল আওয়াল বিশ্বাসকে মনোনয়ন দেয়া হয়েছে। তিনি কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচন করছেন।

জানা গেছে, বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে প্রফেসর আবদুল আওয়াল বিএনপির রাজনীতির সঙ্গে সরাসরি যুক্ত ছিলেন। এমনকি বিভাগীয় দায়িত্বও পালন করেছেন। এর আগে তিনি জামায়াতের রাজনীতির সঙ্গেও জড়িত ছিলেন বলে ক্যাম্পাস সূত্র নিশ্চিত করেছে।

dr-aual
ছবি : গোল চিহ্ন দেয়া ড. আবদুল আউয়াল বিশ্বাস

 

বিএনপি সরকার ক্ষমতায় থাকাকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জামায়াতের অনেক প্রোগ্রামে তাকে দেখা গেছে। মহাজোট সরকার ক্ষমতায় আসার পর ওই শিক্ষক আওয়ামী প্যানেলে যোগ দেন। এর পর তিনি বেশ কয়েকবার ডিগবাজিও দিয়েছেন। একবার ভিসিপন্থি শিক্ষকদের সঙ্গে আরেকবার ভিসি বিরোধী প্যানেলের সঙ্গে যুক্ত হয়েছেন। তবে শেষ পর্যন্ত ভিসি বিরোধী প্যানেল যোগ দিয়ে তিনি শিক্ষক সমিতির নির্বাচনে অংশ নিয়েছেন। এনিয়ে ক্যাম্পাসে ব্যাপক আলোচনা সমালোচনা চলছে। তবে রাত পার হতেই শিক্ষক সমিতির নির্বাচন তাই বিষয়টি নিয়ে কেউ সরাসরি মিডিয়ার সঙ্গে কথা বলতে রাজি হননি।

উল্লেখ্য, এবার শাবিতে শিক্ষকদের মোট ভোট সংখ্যা হল ৪৮৮। তবে এর মধ্যে ১২৬ জন শিক্ষা ছুটিতে রয়েছেন।

ঢাকা, ১৮ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন