[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বিগ ব্যাশে গেইলের ১২ বলে ৫০ (ভিডিও)


প্রকাশিত: January 18, 2016 , 9:08 pm | বিভাগ: আপডেট,জাতীয় খেলা,স্পোর্টস


স্পোর্টস লাইভ: নিজের দিনে কোন বোলারকেই ছাড় দেননা ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইল। এটা আজ নতুন কোন কথা নয়। আর তারই ব্যতিক্রম ঘটলো না অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশে।

মাত্র ১২ বলেই ৫০ রানের এই জড়ো ইনিংস খেলে যুবরাজ সিংয়ের নামের পাশে নিজের নাম পাকাপোক্ত করলেন এই উইন্ডিজ ক্রিকেটার। তবে ভারতের এই অলরাউন্ডারের ফিফটি ছিলো আন্তর্জাতিক ম্যাচে।

২০০৭ সালে ইংল্যান্ডের বিপক্ষে ডারবানে ১২ বলে হাফ সেঞ্চুরি করার রেকর্ড গড়েছিলেন যুবরাজ সিং। টি-টোয়েন্টিতে এতোদিন সেটাই ছিল দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ড। আর ঘরোয়া লিগে গেইলের এই ইনিংস স্বরণীয় হয়ে থাকবে।

সোমবার বিগ ব্যাশে মেলবোর্ন রেনেগেইডসের হয়ে ১২ বলে হাফ সেঞ্চুরি করে যুবরাজের রেকর্ডে ভাগ বসিয়েছেন গেইল।

অ্যাডিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে গ্রেগ ওয়েস্ট এর করা প্রথম ওভারে প্রথম বলটি ওয়াইড হয়। পরের বলে ২ রান নেন গেইল। দ্বিতীয় বলে কোনো রান নিতে পারেননি। কিন্তু এরপর ওয়েস্ট এর চার বলে চারটি ছক্কা হাঁকান গেইল। দ্বিতীয় ওভারে একটি বল খেলার সুযোগ পান তিনি। সেই বলে ২ রান নেন।

তৃতীয় ওভারে লাফলিং এর প্রথম দুই বলে ছক্কা হাঁকান। তৃতীয় বলে চার মারেন। এরপর ১ রান নেন। তাতে ১১ বলে গেইলের সংগ্রহ দাঁড়ায় ৪৫ রান। এরপর ত্রাভিস হেড এর করা চতুর্থ ওভারের প্রথম বলেই ছক্কা হাঁকান। আর এই ছক্কার সুবাদে তিনি ১২ বলে হাফ সেঞ্চুরি হাঁকিয়ে ছুঁয়ে ফেলেন যুবরাজের রেকর্ড। ১৭ বলে ৫৬ রান করে আউট হয়ে যান। যেখানে ২টি চার ও ৭টি ছক্কার মার ছিল।

ঢাকা// ১৮ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)// জেআর