[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



নান্দাইলে ইউএসএসএ’র কৃতি শিক্ষার্থী সংবর্ধনা


প্রকাশিত: January 23, 2016 , 9:51 pm | বিভাগ: আপডেট,স্কলারশিপ


ময়মনসিংহ লাইভ: ইনফিনিটি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ জুনাইদ বলেছেন, উন্নত জাতি গড়তে হলে শিক্ষার বিকল্প নেই। কেবল সেদেশের জনশক্তিকে শিক্ষিত করে তুললেই জাতি তার অভিষ্ট লক্ষে পৌঁছাতে পারে। যে জাতি যতো শিক্ষিত সে জাতি ততো স্বনির্ভর।

শনিবার ইউনিভার্সিটি স্টুডেন্ট সলিডারিটি অ্যালায়েন্সের (ইউএসএসএ) উদ্যোগে আয়োজিত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনু্ষ্ঠানে তিনি এসব কথা বলেন। ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলা পরিষদ পাবলিক হল অডিটরিয়ামের ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউএসএসএ’র সভাপতি মহিদুস সালেহিন বিপ্লব।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ইনফিনিটি গ্রুপের চেয়ারম্যান। এছাড়াও অতিথি ছিলেন পৌর মেয়র রফিক উদ্দিন ভূইয়া ও প্রফেসর নুরুল ইসলাম আফিন্দি।

প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, আজকের শিশু, কিশোর ও তরুণরাই আগামী দিনের সূর‌্যসাথী। তারা সঠিকভাবে পড়াশোনা করে দেশ-জাতির উন্নয়নে ভূমিকা পালন করবে বলে বিশ্বাস করি।

indexতিনি বলেন, জাতির সভ্যতা, সংস্কৃতি ও আমুল পরিবর্তনের জন্য শিক্ষার বিকল্প নেই। কৃতি শিক্ষার্থীদের উদ্দেশে বক্তৃতার এক পর্যায়ে বলেন, “আজকের পৃথিবীতে উন্নত ও সমৃদ্ধ দেশের দিকে তাকালে বোঝা যায় সে দেশের তরুণ শিক্ষার্থীরা রাত দিন পড়াশোনা ও তাদের গবেষণার মাধ্যমে দেশ উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। আমার বিশ্বাস তোমরা যদি তাদের অনুসরণ করো তাহলে আমাদের দেশ হবে সোনার বাংলাদেশ। সমৃদ্ধশালী দেশ। আমরা হবো গর্বিত জাতি।”

তিনি বলেন, তোমরা যারা আজ ভাল ফলাফল করে সংবর্ধনা নিচ্ছো, আগামীতে আরো ভাল ফলাফল করে আমাদের ধন্য করবে। ইর্ষণীয় ফলাফল দেশে অন্যরাও উৎসাহিত হবে।

ময়মনসিংহ// ২৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//কেএম