[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



উইজডেনের তালিকায় মাশরাফি


প্রকাশিত: January 23, 2016 , 10:30 pm | বিভাগ: আন্তর্জাতিক খেলা,আপডেট,স্পোর্টস


স্পোর্টস লাইভ: মাশরাফি বিন মর্তুজার ক্রিকেট ক্যারিয়ারে সবচেয়ে সেরা সফল বছর ২০১৫ সাল। এই বছরে যা দলের জন্য যা অর্জন করেছেন তা বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে কোনদিন সম্ভব হয়নি। শুধু তাই নয় তার জীবনী নিয়ে বইও লেখা হয়েছে। মাশরাফির জন্য এই বছর সোনার বললেও ভুল হওয়ার কথা নয়।

এবার আরেক অর্জনের দিকে হাত বাড়াচ্ছেন নড়াইল এক্সপ্রেস। উইজডেন ইন্ডিয়া ২০১৪-১৫ সালের সেরা খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে। আর সেই তালিকায় একমাত্র বাংলাদেশি হিসেবে স্থান করে নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

গত বছর বাংলাদেশ ক্রিকেটে অধিনায়ক হিসেবে অসাধারণ পারফরম্যান্সের জন্য টাইগার অধিনায়ক এই সাময়িকীতে স্থান পান। গেল বছর এই তালিকায় স্থান পেয়েছিলেন মুমিনুল হক। তার আগে পেয়েছিলেন মুশফিকুর রহিম।

বিশেষ ভূমিকার জন্য ২২ জানুয়ারি জয়পুরে সাহিত্য উৎসবের দ্বিতীয় দিনে  উইজডেন ইন্ডিয়ার মোড়ক উন্মোচন করা হয়। উইজডেন ইন্ডিয়া আলমানাক ২০১৬ এর মোড়ক উন্মোচন করেন ভারতের প্রাক্তন টেস্ট অধিনায়ক অনীল কুম্বলে ও বাইচুং ভাটিয়া।

এবারের উইজডেন ইন্ডিয়াতে মাশরাফি ছাড়াও রবিচন্দ্রন অশ্বিন, বিনয় কুমার, ইউনুস খান, ধাম্মিকা প্রাসাদ এবং জো রুট এই ছয় খেলোয়াড়কে ২০১৪-১৫ মৌসুমের তারকা খেলোয়াড় হিসেবে উল্লেখ করা হয়। তাছাড়া  বিজয় মার্সেন্ট ও ভাগওয়াত চন্দ্রশেখরকে রাখা হয় হল অব ফেমের তালিকায়।

ঢাকা// ২৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)// জেআর