[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



আফ্রিদির ছয়ে পাকিস্তানের জয়


প্রকাশিত: December 12, 2013 , 10:50 am | বিভাগ: স্পোর্টস


স্পোর্টস লাইভ : দক্ষিণ আফ্রিকা সফরে আফ্রিদির ব্যর্থতা নিয়ে আলোচনা কম হয়নি। চারদিকে তাকে নিয়ে চলেছে ব্যাপক কানাঘুষা। তবে সমালেঅচনার জবাব তিনি ঠিকই দিলেন শ্রীলংকায় এসে। বুধবার পাকিস্তানের এই মারকুটে ব্যাটসম্যান শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে বল হাতে একটি ইউকেট পেলেও ব্যাট তোলেন ঝড়। যার ফলে পাকিস্তান ৩ উইকেটে হারিয়েছে সাঙ্গাকারাদের। দুই ম্যাচের সিরিজে এখন ১-০ ব্যবধানে এগিয়ে সাঈদ আজমলরা।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত দুই ম্যাচের টি২০ সিরিজের প্রথম ম্যাচে আগে ব্যাটিং করে পাঁচ উইকেটে ১৪৫ রান জমা করেছিল শ্রীলংকা। শ্রীলংকার হয়ে অ্যাঞ্জেলো ম্যাথুজ ৩৪ বলে ব্যক্তিগত সর্বোচ্চ ৫০ রান করেন। আফ্রিদি ২০ রানের বিনিময়ে একটি উইকেটের দেখা পান।

জয়ের জন্য ১৪৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ওপেনার শারজিল খান (৩৪) ও অধিনায়ক মোহাম্মদ হাফিজ (৩২)-এর ব্যাটে ভালো একটা সূচনা পায় পাকিস্তান। শেষদিকে লংকান বোলার লাসিথ মালিঙ্গা ভয়ংকর হয়ে উঠে।

মালিঙ্গা ২৬ রানের বিনিময়ে তিন উইকেট শিকার করলে কিছুটা বিপদের মধ্যে পড়ে হাফিজ বাহিনী।  কিন্তু ব্যাট হাতে ভয়ঙ্কর হয়ে উঠেন তিনি। দুই বাউন্ডারি ও তিন ছক্কায় ২০ বলে অপরাজিত ৩৯ রানের ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। তখন পাকিস্তানের হাতে তিনটি উইকেট ও পাঁচ বল বাকি ছিল। অল রাউন্ড নৈপুণ্যের জন্য ম্যাচসেরার পুরস্কারটাও পান শহিদ আফ্রিদি।

ঢাকা, ১২ ডিসেম্বর(ক্যাম্পাসলা্ইভ)//এআর