[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বিগ ব্যাশের শিরোপা জিতলো সিডনি থান্ডার্স


প্রকাশিত: January 24, 2016 , 6:47 pm | বিভাগ: আপডেট,জাতীয় খেলা,স্পোর্টস


স্পোর্টস লাইভ: অস্ট্রেলিয়ার জমজমাট ঘরোয়া লিগ বিগ ব্যাশ। ২০১৬ সালে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে সিডনি থান্ডার্স। উসমান খাজার নৈপূণ্যে মেলবোর্ন স্টারসকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতলো মাইক হাসির দল।

রোববারের ফাইনালের লড়াইয়ে মেলবোর্ন ২০ ওভারে ১৭৬ রান সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ রান আসে কেভিন পিটারসেনের ব্যাট থেকে। তিনি ৩৯ বলে ৭৪ রানের ঝড়ো ইনিংস খেলেন। সিডনি থান্ডার্সের পক্ষে শেন ওয়াটসন এবং ক্রিস গ্রিন ২টি করে উইকেট নেন।

১৭৭ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩ বল এবং ৩ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় সিডনি। তাদের পক্ষে উসমান খাজা মাত্র ৪০ বলে ৭০ রানের দানবীয় ইনিংসে মেলবোর্ন স্টার্সের ১৭৭ রানকে মামুলী বানিয়ে দেন।

তাকে যোগ্য সঙ্গ দেন ক্যালিস। ২৭ বলে ২৮ রান করেন এই প্রোটিয়া। বল হাতে মেলবোর্নের পক্ষে মার্কাস স্টইনিস ৩০ রানে ৩টি উইকেট পান। এছাড়া অ্যাডাম জাম্পা নেন ২ উইকেট।

বিগ ব্যাশ লিগের ফাইনালে মুখোমুখি মেলবোর্ন স্টারস এবং সিডনি থান্ডার্স হলেও লড়াইটা ছিল দুই ভাইয়ের মাঝেও। কারণ সিডনি থান্ডার্সের অধিনায়ক মাইক হাসি আর প্রতিপক্ষ মেলবোর্ন স্টার্সের অধিনায়ক ডেভিড হাসি। শেষ পর্যন্ত ছোট ভাইকে হারিয়ে শেষ হাসি হাসলো বড় ভাই।

ঢাকা// ২৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)// জেআর