[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ডিসেম্বরের শেষ সপ্তাহে শুরু জাতীয় স্কুল ফুটবল


প্রকাশিত: December 12, 2013 , 4:19 pm | বিভাগ: স্পোর্টস


লাইভ প্রতিবেদক: বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) তত্ত্বাবধানে জাতীয় স্কুল ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৩ আয়োজনে বাফুফে এবং শিক্ষা মন্ত্রণালঢের মধ্যে সমঝোতা স্মারক সই হয়েছে।

এই চুক্তির আওতায় চলতি বছরের ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে স্কুল তারকাদের বল মাঠে গড়াচ্ছে ।

দ্বিতীয়বারের মতো খেলা আয়োজনে বৃহস্পতিবার সচিবালয়ে শিক্ষা সচিব কামাল আবদুল নাসের চৌধুরী ও বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন স্মারকে সই করেন।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় প্রথমে প্রতি উপজেলায় ১০টি স্কুল নকআউট পদ্ধতিতে খেলায় অংশ নেবে। সেখান থেকে উপজেলা পর্যায়ের চ্যাম্পিয়ন দলগুলো যোগ্যতা অর্জন করবে জেলা পর্যায়ে খেলার।

পরবর্তীতে প্রতি জেলায় অনুরূপভাবে খেলা সম্পন্ন হবে। প্রতি জেলার চ্যাম্পিয়ন দল বিভাগীয় পর্যায়ে খেলার যোগ্যতা অর্জন করবে।

প্রতি বিভাগের চ্যাম্পিয়ন ও রানারআপ দল এবং ঢাকা মহানগরী জোনের চ্যাম্পিয়ন ও রানারআপ দল নিয়ে চূড়ান্ত পর্যায়ের খেলায় অংশ নেওয়ার যোগ্যতা অর্জন করবে মোট ১৬টি দল।

অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ফাহিমা খাতুন, বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শিদী, টুর্নামেন্ট কম্পিটিশন কমিটির চেয়ারম্যান বাফুফের সহ-সভাপতি তাবিদ আউয়াল, ইসলামী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এ কে এম আবদুল মালেক চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

টুর্নামেন্টের পৃষ্ঠপোষক হিসেবে থাকছে ইসলামী ব্যাংক।

ঢাকা, ১২ ডিসেম্বর (ক্যাম্পাস লাইভ২৪.কম)// টিটি