[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



‘জনগণ আমার হাতে আমানত তুলে দিয়েছে’


প্রকাশিত: February 4, 2016 , 9:56 pm | বিভাগ: ইন্টারভিউ


পৌরবাসীর নানা সমস্যাকে নিজের সমস্যা হিসেবেই দেখি। গভীর রাতেও তাদের ডাকে সাড়া দিয়ে তাদের জন্য কাজ করা আমার নেশা। এ কারণেই আমাকে জনগণ বিপুল ভোটে পাশ করিয়েছে। জনগনের জন্য কাজ করতে চাই। তাদের সুখে, দুঃখে পাশে থাকতে চাই…।

-কথাগুলো বলছিলেন জয়পুরহাটের পৌর মেয়র মোস্তাফজিুর রহমান মোস্তাক। সম্প্রতি ক্যাম্পাসলাইভের সঙ্গে আলাপকালে জানালেন পৌরসভা নিয়ে তার নানা স্বপ্নের কথা। তার চুম্বক অংশ তুলে ধরলেন ক্যাম্পাসলাইভ প্রতিবেদক আল মামুন।  

মেয়র মোস্তাক বলেন, পৌরসভার মানুষ আমাকে ভালোবাসে। তাদের নিজেদের আমানত আমার হাতে তুলে দিয়েছে। আমি তাদের আনন্দ-বেদনার ভাগিদার।  সবসময় তাদের পাশে থেকে কাজ করে যেতে চাই।

মেয়র বলেন, প্রথমেই  রাস্তাঘাট, কালভার্ট, বিদ্যুৎ, পয়নিষ্কাশন ব্যবস্থাপনার সঠিক তদারকিসহ পৌরবাসীর নাগরকি সুবিধা নিশ্চিত করার দিকে নজর দিচ্ছি। একটি পরিষ্কার-পরিচ্ছন্ন পৌরসভা গড়ে তুলতে অগ্রাধকিার ভিত্তিতে উন্নয়ন পরিকল্পনা  গ্রহণ করার কথাও জানান তিনি।

image001_1মেয়র বলেন, সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে পুরো প্যানেলসহ সুধী মহলের মতামতের ভিত্তিতে জয়পুরহাটকে একটি আধুনকি মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলার আপ্রাণ চষ্টো করবো। প্রথম শ্রেণীর এই পৌরসভার নির্বাচিত সব জনপ্রতিনিধির মতামতের ভিত্তিতে অপেক্ষাকৃত কম কাজ হয়েছে এমন স্থানগুলো চিহ্নিত করে পর্যায়ক্রমে উন্নয়নকাজ এগিয়ে নেয়া হবে। তবে উন্নয়নকাজ বাস্তবায়নরে জন্য সুশৃঙ্খল প্রশাসনের পাশাপাশি সবার মধ্যে আন্তরকিতার প্রয়োজন বলেও মনে করেন তিনি।

দুর্নীতিকে ছাড় না দেয়ার বিষয় উল্লেখ করে মেয়র বলেন, উন্নয়নের ক্ষেত্রে কোনো দুর্নীতি ও স্বজনপ্রীতির আশ্রয় নেয়া হবে না।  কোনো কাউন্সলির কিংবা ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ-কর্মে দুর্নীতি বা অনয়িম করে তাহলে তাদের ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলনে, আমি নির্বাচনের অনেক আগে থেকেই হাঁড়কাপানো শীতের রাতে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মাঝেমধ্যেই পৌরসভার ৯টি ওয়ার্ডে বসবাসরত দুস্থ ও অসহায় মানুষরে বাড়ি বাড়ি গিয়ে শীতবস্ত্র, নগদ অর্থ ও খাবার বিতরণ করেছি। ঠিক তেমনি নির্বাচনের পরওে এসব সামাজকি কাজ অব্যাহত রেখিছি। শহরের যানজট দূর করতে কেন্দ্রীয় ট্রাক টার্মিনাল চালু করা হবে।

পৌরবাসী যে প্রত্যাশা নিয়ে তাকে মেয়র নির্বাচিত করেছেন তা পূরণে আপ্রাণ চেস্টা করবেন বলে জানান মেয়র মোস্তাক।

ঢাকা, ৪ ফেব্রয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)// কেএম