[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



সিটি ইউনিভার্সিটির ক্রিকেট টুর্নামেন্ট


প্রকাশিত: February 7, 2016 , 9:29 pm | বিভাগ: আপডেট,ক্যাম্পাস,ক্যাম্পাসে খেলা,ঢাকার ক্যাম্পাস,প্রাইভেট ইউনিভার্সিটি,স্পোর্টস


584

সিটিইউ লাইভ: সিটি ইউনিভার্সিটি ডে নাইট শর্ট পিচ ক্রিকেট টুর্নামেন্ট ১৬ এর চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছে বিজনেস ডিপার্টমেন্টের দল ফ্রেন্ডস অব স্পিরিট।

শনিবার দিবাগত রাতে অনুষ্ঠিত হওয়া ফাইনাল ম্যাচে তাদের প্রতিপক্ষ ছিল ইংলিশ ডিপার্টমেন্টের দল জয়।

সিটি ইউনিভার্সিটির সাভারস্থ স্থায়ী ক্যাম্পাসের মাঠে শ্বাসরুদ্ধকর ফাইনালে প্রতিপক্ষকে ১৫ রানে হারিয়ে চ্যাম্পিয়ন ট্রফি ঘরে তুলে নেয় ফ্রেন্ডস অব স্পিরিট এবং রানার আপ ট্রফি অর্জন করে জয় টিম।

সিটি ইউনিভার্সিটির ইতিহাসে ১ম বারের মতো অনুষ্ঠিত হয় এই শর্ট পিচ টুর্নামেন্ট। এটি ছিল ডে এন্ড নাইট টুর্নামেন্ট এবং প্রতি দলে ৮ জন করে খেলোয়াড় খেলেছেন।

শনিবার দিবাগত রাত দেড়টায় জয় ও ফ্রেন্ডস অব স্পিরিটের মধ্যকার ফাইনাল খেলা শুরু হয়। ফাইনাল ম্যাচ শুরুর আগে অনুষ্ঠিত হয় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান এবং আতশবাজি।

৮ ওভারের খেলায় টসে জিতে প্রথম ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ফ্রেন্ডস অব স্পিরিট। খেলতে নেমে তারা ৮ ওভারে ৪ ওইকেটের বিনিময়ে ৭৫ রান সংগ্রহ করে। জবাবে ৭৬ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে জয় টিম ৮ ওভারে ৩ ওইকেটের বিনিময়ে সংগ্রহ করে ৬১ রান। ফলে জয় টিম ১৫ রানে হেরে যায় ফ্রেন্ডস অব স্পিরিটের কাছে।

খেলা শেষে সিটি ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসের অ্যাডমিন মো. কামাল পাশার উপস্থাপনায় শুরু হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

এ সময় অতিথি হিসেবে মঞ্চে উপস্থিত ছিলেন বিজনেস ডিপার্টমেন্টের হেড আব্দুস সালাম সরকার, ইংলিশ ডিপার্টমেন্টের কোর্স কো-অর্ডিনেটর মশিউর রহমান খান মিথুন, বিজনেস ডিপার্টমেন্টের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর আব্দুল কাদের জিলানি, সিটি ইউনিভার্সিটির স্পোর্টস বিষয়ক চিফ ও লেকচারার সাব্বির হাসান চৌধুরী, লেকচারার রাহাত খান, লেকচারার সঞ্জয় কুমার, লেকচারার মো. শহিদুল ইসলাম, ইংলিশ ডিপার্টমেন্টের লেকচারার জিনাত সানজিদা নাসরিন, লেকচারার মেহেদী হাসান, লেকচারার মো. সোলায়মান, লেকচারার সাব্বিহ হাসান এবং লেকচারার শাহিনুর রহমান।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইংলিশ ডিপার্টমেন্টের কোর্স কো-অর্ডিনেটর মশিউর রহমান খান মিথুন এবং সিটি ইউনিভার্সিটির স্পোর্টস বিষয়ক চিফ ও লেকচারার সাব্বির হাসান চৌধুরী প্রমুখ।অতিথিবৃন্দ চ্যাম্পিয়ন ও রানার আপ দলকে পুরস্কার তুলে দেন।

ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার পান রাকিবুল হাসান রনি এবং ম্যান অব দ্যা টুর্নামেন্ট হিসেবে পুরস্কার পান বিবিএ হাঙ্ক দলের ফাহমিদুল হাসান।

 

সিটিইউ// এসআই, ৭ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএইচ