[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বিড়ালের পদোন্নতি


প্রকাশিত: February 11, 2016 , 7:33 pm | বিভাগ: অসাম নিউজ


লাইভ প্রতিবেদক: যুক্তরাজ্যের ওয়েস্ট ইয়র্কশায়ারের হাডার্সফিল্ড রেলস্টেশনের একটি বিড়াল পদোন্নতি পেয়েছে। স্টেশনের সব ইঁদুর তাড়ানোর কৃতিত্বের জন্য কর্তৃপক্ষ তাকে জ্যেষ্ঠ পেস্ট কন্ট্রোলার হিসেবে পদোন্নতি দিয়েছে।

ফেলিক্স নামের এই বিড়ালটি ২০১১ সালে প্রথম হাডার্সফিল্ডে যায়। তখন তার বয়স মাত্র নয় সপ্তাহ। তারপর প্রায় পাঁচ বছর স্টেশনটিকে ইঁদুরমুক্ত করতে প্রচুর খেটেছে সে। এখন ইন্টারনেটে রীতিমতো তারকাখ্যাতি অর্জন করেছে বিড়ালটি।

নতুন পদে দায়িত্ব পাওয়ার সঙ্গে সঙ্গে নিজের নামের ব্যাজসহ নতুন পোশাকও পেয়েছে ফেলিক্স। গত জানুয়ারির শেষ দিকে ওই পদোন্নতির পর থেকে ইন্টারনেটে ফেলিক্সের ভক্ত-অনুসারীর সংখ্যা পাল্লা দিয়ে বাড়তে থাকে। ফেসবুকে তার নামের পেজে ভক্তসংখ্যা গত সপ্তাতে তিন হাজার থেকে প্রায় ৩০ হাজারে পৌঁছায়।

ট্রান্সপেনি এক্সপ্রেস নামের একটি প্রতিষ্ঠান ইঁদুর দমনের জন্য ফেলিক্সকে হাডার্সফিল্ড স্টেশনে নিয়োগ দিয়েছিল। তারপর সে ধীরে ধীরে সবার মন জয় করে নেয়। তবে ফেলিক্সের সঙ্গে কাজ করেন—এমন এক ব্যক্তি বলেন, বিড়ালটি যে খ্যাতি পেয়েছে, পুরোটা তার প্রাপ্য নয়। সে সবার কাছ থেকে অতিরিক্ত মনোযোগ ও পুরস্কার পাচ্ছে।

স্থানীয় সংবাদপত্র দ্য হাডার্সফিল্ড ডেইলি লিখেছে, স্টেশনটিতে টিকিট কাউন্টারের বেষ্টনী তৈরি করার সময় ফেলিক্সের চলাফেরার জন্য একটি বিশেষ জায়গা রাখা হয়েছে।

ঢাকা, ১১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)// কেএম