[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



দেখিয়ে দিলেন বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ের তরুণ উদ্ভাবকরা


প্রকাশিত: February 13, 2016 , 5:12 pm | বিভাগ: আপডেট,পাবলিক ইউনিভার্সিটি,রিসার্চ


bsmmu-scientist

বশেমুরবিপ্রবি লাইভ : জেলা পর্যায়ে আয়োজিত “ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০১৬” এর গোপালগঞ্জ জেলার শ্রেষ্ঠ তরুণ উদ্ভাবক নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দল ‘ বিএসএমআরএসটিইউ ওরিয়ার্স।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের চার শিক্ষার্থীর উদ্যোগে নির্মিত ড্রোন ‘মৈত্রীর’ প্রদর্শনী ও ব্যাবহারের স্বীকৃতি স্বরূপ এই পুরষ্কার দেওয়া হয়। দলের সদস্যদের মধ্যে ফাহিম শিকদার জানান, এই সফলতার পিছনে মূল ভূমিকায় তাদের শিক্ষকদের অবদানই বেশী। তিনি আরও জানান এই সফলতা তাদের নতুন উদ্ভাবনকে আরও অনেক দূর এগিয়ে নিয়ে যাবে এবং নতুনদের আগ্রহী করবে।

দলের অন্যতম সদস্য বরুণ মল্লিক বলেন, ডিজিটাল উদ্ভাবনী মেলার মত একটি প্ল্যাটফর্ম সকল তরুনদের প্রাণকেন্দ্র। প্রতিনিয়ত যাতে এরকম প্ল্যাটফর্ম জেলা পর্যায়ে অনুষ্ঠিত হয় এটাই তার প্রত্যাশা। দলের অন্য দুই সদস্যরা হল উজ্জ্বল পোদ্দার ও ফাইজুল ইসলাম। জেলার শিল্পকলা একাডেমিতে ২ দিনব্যাপী মেলার সমাপনী দিনে মাননীয় জেলা প্রশাসক মো: খলিলুর রহমান বিজয়ী এই দলকে ক্রেস্ট প্রদান করেন।
বশেমুরবিপ্রবি//অারজে, ১৩ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন