[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



‘আব্দুর রজ্জাক স্মৃতি বৃত্তি’ পেলেন ঢাবির ৪ শিক্ষার্থী


প্রকাশিত: February 18, 2016 , 6:16 pm | বিভাগ: আপডেট,এচিভমেন্ট,ক্যাম্পাস,ঢাকার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


Untitled-1 copy

ঢাবি লাইভ: আব্দুর রাজ্জাক ফাউন্ডেশন কর্তৃক ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চার শিক্ষার্থীকে “জননেতা আব্দুর রজ্জাক স্মৃতি বৃত্তি ২০১৪” প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী সিনেট ভবনে উক্ত বৃত্তি প্রদান করা হয়।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ড. কামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত ভাষণ প্রদান করেন আব্দুর রাজ্জাক ফাউন্ডেশনের চেয়ারপার্সেন ফরিদা রাজ্জাক।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, “আব্দুর রজ্জাক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। তিনি একজন ত্যাগী ছাত্রনেতা এবং সৎ রাজনীতিবিদ ছিলেন। তিনি বঙ্গবন্ধুর সান্নিধ্যে রাজনীতি করেছিলেন। তার কথা স্মরণ করে আজকে এই বৃত্তি প্রদান করা হচ্ছে।”

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, “আজকে যার নামে বৃত্তি প্রদান করা হচ্ছে সেই আব্দুর রজ্জাকের হাত ধরে আমি প্রথম রাজনীতিতে আসি। তিনি বঙ্গবন্ধুর কাছ থেকে সঙ্গ নিয়েছেন এবং আজীবন তার সাথেই ছিলেন।”

বৃত্তি প্রদান অনুষ্ঠানে একজনকে স্বর্ণপদক ও তিনজনকে ১২০০০ টাকার বৃত্তি প্রদান করা হয়।

স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীর নাম হলো আবু সুফিয়ান। তিনি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৪ সালের অনার্স পরীক্ষায় উত্তীর্ণ হন। তাকে সমাবর্তন অনুষ্ঠানে উক্ত স্বর্ণপদক প্রদান করা হবে।

বাকি তিন শিক্ষার্থী হলেন- উক্ত বিভাগের প্রথম বর্ষের মুক্তা জাহান, ২য় বর্ষের সিরাজুম মুনিরা এবং ৩য় বর্ষের মোছা. শাহানাজ পারভিন। তাদের প্রত্যেককে ১২০০০ টাকা করে প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এবং বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. নুরুল আমিন বেপারী।

 

ঢাবি// বিইউ, ১৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএইচ