[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ইউএনডিপির শুভেচ্ছাদূত হচ্ছেন মাশরাফি


প্রকাশিত: February 22, 2016 , 8:16 pm | বিভাগ: আন্তর্জাতিক খেলা,আপডেট,খবর,স্পোর্টস


mashrafe

স্পোর্টস লাইভ: জাতিসংঘের অঙ্গ সংস্থা ইউএনডিপির (ইউনাইটেড নেশন্স ডেভলপমেন্ট প্রোগ্রাম) ইয়ুথ প্রজেক্টের শুভেচ্ছাদূত হচ্ছেন মাশরাফি বিন মুর্তজা। খুব শিগগিরই এ সম্পর্কিত ঘোষণা দিবে ইউএনডিপি।

বাংলাদেশের অভ্যন্তরেই সংস্থাটির দূত হিসেবে কাজ করবেন বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক। ইউএনডিপির সংশ্লিষ্ট সূত্র থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

এক মাসেরও বেশি সময় ধরে এ বিষয়ে মাশরাফির সঙ্গে আলোচনা চলছিল ইউএনডিপির।

নড়াইল এক্সপ্রেসের খেলোয়াড়ী ও ব্যক্তিগত জীবনের খোঁজ খবর নিয়েছে সংস্থাটি। যাচাই করা হয়েছে দেশের অভ্যন্তরে মাশরাফির গ্রহণযোগ্যতা ও রাজনৈতিক নিরপেক্ষতা। সবকিছুতেই টাইগার দলপতির পক্ষেই রায় পেয়েছে ইউএনডিপি।

সোমবার জাতীয় দলের অনুশীলনে মাশরাফিও সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, “জাতিসংঘের ঢাকা অফিস থেকে ব্যক্তিগত পর্যায়ে আমাকে জানানো হয়েছে, আমাকে তাদের শুভেচ্ছাদূত করা হয়েছে। তবে এ ব্যাপারে আনুষ্ঠানিক কোনো কাগজপত্র এখনো পাইনি।”

বাংলাদেশ থেকে এর আগে জাতিসংঘের আরেক অঙ্গ সংস্থা ইউনিসেফের শুভেচ্ছাদূত হয়েছিলেন ক্রিকেটার সাকিব আল হাসান, চিত্রনায়িকা মৌসুমী ও জাদুশিল্পী জুয়েল আইচ।

তবে ইউএনডিপির শুভেচ্ছাদূত প্রথম হলেন মাশরাফিই। এটা গোটা দেশের গর্ব উল্লেখ করে টাইগার অধিনায়ক বলেন, “জাতিসংঘের শুভেচ্ছাদূত হিসেবে আমার কাজের পরিধি হবে অনেক বড়। ইউনেসকো ও ইউনিসেফের মতো তাদের যে কোনো অঙ্গসংগঠনের হয়েই আমাকে কাজ করতে হতে পারে। আমি মনে করি, এটা শুধু আমার নয়, পুরো দেশের জন্যই একটা গর্বের ব্যাপার।”

 

ঢাকা, ২২ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএইচ