[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



৮ম আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলনের উদ্বোধন


প্রকাশিত: February 23, 2016 , 10:39 pm | বিভাগ: আপডেট,হেলথ


12cb43d6-f744-4f56-95f4-200e548411da

লাইভ প্রতিবেদক: স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম মন্তব্য করেছেন, ওয়ান ইলেভেনের দোষীদের খুঁজে বের করে তাদের চেহারা জাতির সামনে উন্মোচন করতে তদন্ত কমিশন গঠন করতে হবে।

মঙ্গলবার নগরীর সোনারগাঁও হোটেলে তিন দিনব্যাপি ৬ষ্ঠ সাউথ এশিয়ান নিউরোসার্জিক্যাল কংগ্রেস ও ৮ম আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

ওয়ান ইলেভেনের সমালোচনা করে নাসিম আরো বলেন, “এক এগারোর কারণে শেখ হাসিনাকে ১১ মাস জেলে যেতে হয়েছে। খালেদা জিয়াও জেল খেটেছেন। আমাকেও জেলে নিয়ে টর্চার করা হয়েছে। এক-এগারোর কারণে আমি শারীরিকভাবে অসুস্থ। আমার সুস্থতা ফিরিয়ে দেবে কে?”

মাহফুজ আনামের সমালোচনা করে মোহাম্মদ নাসিম বলেন, “এক-এগারোর ভূমিকার জন্য ভুল স্বীকার করলেই হবে না, পদত্যাগও করতে হবে। মাহফুজ আনাম নাকি ভুল করেছেন চাপে পড়ে। প্রতিটা জিনিসের একটা সীমানা আছে। সীমানা অতিক্রম করলেই ভুল হবেই। দেশের যতো উন্নয়ন রাজনীতিবিদের হাত ধরে এসেছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশের অনেক উন্নয়ন হয়েছে। দারিদ্র্যসীমা ২০ শতাংশের নিচে নিয়ে এসেছেন শেখ হাসিনা।”

এ বিষয়ে অন্য দেশের উদাহরণ টেনে নাসিম বলেন, “মালয়েশিয়ার উন্নয়ন করেছেন মাহাথির মোহাম্মদ। রাজনীতিবিদরাই দেশ সৃষ্টিসহ উন্নয়ন করে থাকেন।”

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর মাহমুদ হাসান, স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক আবুল কালাম আজাদ, সাউথ এশিয়ান অ্যাসোসিয়েশন অব নিউরোসার্জনসের প্রতিষ্ঠাতা ইউ পি দেবকোটা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জনসের সভাপতি প্রফেসর কনক কান্তি বড়ুয়া।

 

ঢাকা, ২৩ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএইচ