[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ইনিংস ব্যবধানে জিতল নিউজিল্যান্ড


প্রকাশিত: December 13, 2013 , 5:07 pm | বিভাগ: স্পোর্টস


স্পোর্টস লাইভ: প্রথম টেস্টটা বৃষ্টির জন্যই জিততে পারেনি নিউজিল্যান্ড। জয়ের খুব কাছাকাছি চলে গেলেও বৃষ্টির বাধায় ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল কিউইদের। সিরিজের দ্বিতীয় টেস্টেও ছিল বৃষ্টির চোখরাঙানি। ওয়েলিংটনে গতকাল দ্বিতীয় দিনের অনেকটা সময় খেলা বন্ধ ছিল বৃষ্টির কারণে। কিন্তু সেটার সুবিধা নিয়ে এবার আর হার এড়াতে পারেনি সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে ১৯৩ রানের পর দ্বিতীয় ইনিংসে মাত্র ১৭৫ রানেই গুটিয়ে গেছে ক্যারিবীয়রা। ইনিংস ও ৭৩ রানের বড় ব্যবধানের জয় পেয়েছে নিউজিল্যান্ড।

ওয়েলিংটনে রস টেলর (১২৯) ও বিজে ওয়াটলিংয়ের (৬৫) ব্যাটিং পারফরমেন্সে ৪৪১ রান করে স্বাগতিকরা। জবাবে চার উইকেটে ১৫৮ রানে দ্বিতীয় দিন শেষ করেছিল উইন্ডিজ। শুক্রবার তৃতীয় দিনের খেলা শুরু করে ট্রেন্ট বোল্টের পেসে বিধ্বস্ত হয়ে যায় তারা। এদিন ১৬ উইকেটের নয়টিই নিয়েছেন তিনি।

দিনের অষ্টম ওভারের প্রথম বলে নরসিং দিওনারাইনকে (২২) সাজঘরে পাঠিয়ে শুরু। এরপর একে একে তুলে নিয়েছেন আরও চারটি উইকেট। ক্যারিবীয়দের প্রথম ইনিংসে মারলন স্যামুয়েলস সর্বোচ্চ ৬০ রান করেন। আগের দিন ৫৫ রানের দ্বিতীয় সেরা ইনিংসে থেমেছিলেন কার্ক এডওয়ার্ডস। বোল্ট ১৫ ওভার করে ৪০ রান দিয়ে প্রথম ইনিংসে পান ছয় উইকেট। দুটি করে নেন টিম সাউদি ও কোরি এন্ডারসন। ম্যাককালাম প্রতিপক্ষকে ফলো অনে পাঠান। এডওয়ার্ডস ও কাইরন পাওয়েলের জুটিতে ইনিংস পরাজয়ের সর্বোচ্চ চেষ্টা করেছিলেন। কিন্তু বোল্টের সঙ্গে সাউদি ও নেইল ওয়াগনার বোলিং তোপ দাগালে গুটিয়ে যায় তারা।

সফরকারীদের পক্ষে দ্বিতীয় ইনিংসে পাওয়েল সর্বোচ্চ ৩৬ রান করেন, আর এডওয়ার্ডস করেন ৩৫ রান। শিবনারায়ন চন্দরপল অপরাজিত ছিলেন ৩১ রানে। বোল্ট দ্বিতীয় ইনিংসে নেন চার উইকেট। দুই ইনিংসে ১০ উইকেট নিয়ে ম্যাচসেরা এই পেসার। তিনটি সাউদি ও দুটি ওয়াগনার পান।

ঢাকা, ১৩ ডিসেম্বর (ক্যাম্পাস লাইভ) // টিকে