[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



শীর্ষস্থান ধরে রাখলো শ্রীলংকা


প্রকাশিত: December 14, 2013 , 1:36 pm | বিভাগ: স্পোর্টস


স্পোর্টস ডেস্ক : পাকিস্তানকে হারিয়ে টি-টোয়েন্টির শীর্ষস্থান ধরে রাখলো শ্রীলংকা। শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ২৪ রানের ব্যবধানে হারিয়েছে শ্রীলংকা। এই জয়ের ফলে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ১-১ ব্যবধানে ড্র হলো।

প্রথমে টসে হেরে শ্রীলংকা ব্যাটিংয়ে নেমে কুশল পেরেরা, তিলকারত্মে দিলশান ও কুমার সাঙ্গাকারার বীরত্বে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ২১১ রান সংগ্রহ করে। জবাবে পাকিস্তান ১৯ দশমিক ২ ওভারে ১৮৭ রানে অলআউট হয়।   

ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটের শীর্ষস্থান দখলে শ্রীলংকার বিপক্ষে মাত্র একটি জয় দরকার ছিল পাকিস্তানের। কিন্তু আগের ম্যাচেই দুর্দান্ত জয় পাওয়া মোহাম্মদ হাফিজের দল শুক্রবারের ম্যাচটিতে নিজেদের সামর্থ্যের প্রমাণ দিতে পারেনি। লংকার সর্বোচ্চ স্কোরার পেরেরা ৫৯ বলে ৮৪ রান করেন। ৩৩ বলে ৪৮ রান করেন দিলশান।

এছাড়া ২১ বলে ৪৪ রান এসেছে সাঙ্গাকারার ব্যাটে। পাকিস্তানের সাঈদ আজমল ২৫ রান দিয়ে দুটি উইকেট নিয়েছে।

লংকার ছুঁড়ে দেয়া ২১২ রানের বড় লক্ষ্য তাড়ায় শারজিল খান ছাড়া পাকিস্তানের টপ অর্ডারের আর কেউ ক্রিজে দাঁড়াতে পারেননি। শারজিল ২৫ বলে ৫০ রান করেন। এরপর পাকিস্তানের ইনিংসের শেষ দিকে সোহেল তানভিরের ৪১ ও শহিদ আফ্রিদির ২৮ রানে হাফিজরা স্কোরবোর্ডে ১৮৭ রান তুলতে সক্ষম হয়। শ্রীলংকার সচিত্র সেনানায়েক তিনটি উইকেট নেন।

ঢাকা, ১৪ ডিসেম্বর(ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআর