[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



স্বপ্ন যখন কুকুরমানব হওয়া (ভিডিও)


প্রকাশিত: March 12, 2016 , 10:56 pm | বিভাগ: অসাম নিউজ,আদার্স,আপডেট,ইন্টারন্যাশনাল


লাইভ প্রতিবেদক: স্বপ্ন। একটি বনিদি শব্দ। স্বপ্ন হরেক রকমের হয়। এনিয়ে নানান মনের  নানা মত। সাধারণত স্বপ্ন হয় একটু ভিন্ন ধরনের। কিন্তু বেফাঁস স্বপ্ন নিয়ে যত ঝক্কি ঝামেলা। সমালোচনার ঝড়। এমনই একটি ঘটনা ব্রাজিলের। সম্প্রতি ওই দেশের এক যুবককে নিয়ে শুরু হয়েছে দুনিয়াজুড়ে তোলপাড়।  কারণ প্লাস্টিক সার্জারি করে নিজের চেহারাকে কুকুরের আকৃতি দিয়েছেন তিনি।

কুকুরের মুখ, কান, নাক, ঠোঁট, ভ্রূ প্লাস্টিক সার্জারি করে ট্র্যান্সপ্লান্ট করা হয়েছে যুবকের মুখমণ্ডলে। ‘পাকুরুমো ইন্টারটেইনমেন্ট’ অনলাইন এমন খবর প্রকাশ করেছে।

তবে ঘটানাটিকে ভিত্তিহীন বলে দাবি করেছে ‘টডসুপ ডটকম’ নামে একটি সংবাদ মাধ্যম।

খবরে বলা হয়, যুবকের স্বপ্নই ছিল ‘কুকুরমানব’ হওয়ার। কুকুরের প্রতি অসম্ভব ভালবাসা আর নিজের অদম্য ইচ্ছা থেকেই ‘কুকুরমানব’ হওয়ার স্বপ্ন জাগে তার।

ভালবাসা আর আগ্রহ থেকে টাকা জমানো শুরু করেন ওই যুবক। নিজের জমানো টাকা দিয়েই সার্জারি করান।

যুবকের ভাষ্য, বিশ্বের প্রথম ‘কুকুরমানব’ (ডগম্যান) হওয়ার স্বপ্ন আর কুকুরের প্রতি ভালবাসা থেকে টাকা জমানো শুরু করি।

অপারেশনের জন্য যে পরিমাণ টাকা দরকার ছিল তার সবটাই আমি জমা করে ফেলি এই আশায়। ‘আমিই হব বিশ্বের প্রথম ডগম্যান।  বিশ্বব্যাপী ‘সৌন্দর্য’ সম্পর্কে মানুষের ধারণা ও দৃষ্টিভঙ্গি পরির্তন হবে।’

ব্রাজিলের ওই যুবক কত টাকার বিনিময়ে নিজের মুখের ওপর কুকুরের মুখ ট্র্যান্সপ্লান্ট করাতে চিকিৎসকদের রাজি করিয়েছেন সে কথা এখনও অজানা।

তাদের মতে, এটি সেরেফ ছবির কারিশমা। কোন শিল্পী রাবারের মডেল আকৃতির মাথার সাথে কুকুরের বিভিন্ন অংশ সেলাই করে লাগিয়ে দিয়েছেন।

চিকিসকের উদ্ধৃতি দিয়ে ‘টডসুপ ডটকম’ আরো জানায়, চিকিৎসকরা তাদের জানিয়েছেন, কুকুর আর মানুষের রক্ত এক নয়। ফলে কুকুরের অঙ্গ ট্রান্সপ্লান্ট করা সম্ভব নয়।

ভিডিও লিংক: https://www.youtube.com/watch?v=dWb8Y4VkB6Q

 

ঢাকা// ১২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এফআর/এএইচবি