[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



টস হেরে ব্যাটিংয়ে মাশরাফিরা


প্রকাশিত: March 13, 2016 , 7:57 pm | বিভাগ: আন্তর্জাতিক খেলা,আপডেট,স্পোর্টস


123

স্পোর্টস লাইভ: টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের আজকের বাঁচা-মরার লড়াইয়ে ওমানের বিপক্ষে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। মূল পর্বে জায়গা করে নেয়ার লড়াইয়ে শুরুতে ব্যাটিংয়ে নামতে হচ্ছে মাশরাফিদের।

বাংলাদেশ-ওমানের মধ্যকার ম্যাচে টস করতে নেমে হেরে যায় বাংলাদেশ। টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠানোর আমন্ত্রণ জানায় ওমান। অর্থাৎ টসে জিতে ওমান ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। এই নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের তিনটি ম্যাচেই টস হারলেন মাশরাফি।

টসের পর বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বলেছেন, আমরাও বোলিং করতে চাইতাম। টস নিয়ে কিছু করা সম্ভব নয়। ম্যাচটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। বাংলাদেশের একাদশ অপরিবর্তিত রয়েছে। খেলছেন তাসকিন আহমেদ। সোমবারই যাকে চেন্নাইয়ে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে হবে। আজো খেলছেন না মুস্তাফিজুর রহমান।

দলসূত্রে জানা গেছে, সুপার টেন পর্বে প্রথম ম্যাচ থেকেই খেলবেন বাঁহাতি এ পেসার।

ওমানের অধিনায়ক সুলতান আহমেদ টসের পর বলেছেন, আবহাওয়ার কারণেই টস জিতে বোলিং নিয়েছি। উইকেট পেসারদের জন্য ভালো হবে। তাদেরকে ১৩০-১৪০ রানে আটকাতে হবে। আমাদের হারানোর কিছুই নেই।

নেদারল্যান্ড ও আয়ারল্যান্ড ম্যাচ মাত্র ৬ ওভারের হলেও বাংলাদেশ-ওমানের অঘোষিত ফাইনাল ম্যাচটি পুরো ওভারেই অনুষ্ঠিত হতে পারে। অর্থাৎ বৃষ্টির আশঙ্কা কাটিয়ে ২০ ওভারের ম্যাচ খেলার প্রত্যাশা নিয়ে মাঠে নামছে দুই দল।

আজো ধর্মশালার মাঠে ৪ পেসার নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। দলে রয়েছেন আবু হায়দার রনি ও মোহাম্মদ মিথুন আলী।  আজো একাদশের বাইরে রাখা হয়েছে অলরাউন্ডার নাসির হোসেনকে।

বাংলাদেশের একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মিথুন আলী, সাব্বির রহমান, আল-আমিন হোসেন, তাসকিন আহমেদ ও আবু হায়দার রনি।

উল্লেখ্য, এ ম্যাচে জয়ী দল বিশ্বকাপের সুপার টেন পর্বে উন্নীত হবে। আর ম্যাচটা শেষ পর্যন্ত বৃষ্টিতে পরিত্যক্ত হলেও রান রেটে এগিয়ে থেকে সুপার টেন এ উঠবে বাংলাদেশ।

 

ঢাকা, ১৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএইচ