[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



শেকৃবিতে ১ম নাট্য উৎসব সমাপ্ত


প্রকাশিত: March 20, 2016 , 4:46 pm | বিভাগ: আপডেট,আর্টস এন্ড লিটারেচার


DSC_0471

শেকৃবি প্রতিনিধি: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) ‘সংস্কৃতির মাধ্যমে বন্ধুত্ব’ কে প্রতিপাদ্য বিষয় সামনে রেখে ‘ন্যাশনাল এগ্রিকেয়ার-কিষাণ থিয়েটার ১ম শেকৃবি আন্তঃবিশ্ববিদ্যালয় নাট্য উৎসব’ শেষ হয়েছে। বুধবার শুরু হয়ে ৪ দিনব্যাপি চলা এ উৎসব শেষ হয় শনিবার রাতে।

সংস্কৃতির মাধ্যমে সম্প্রীতির বাঁধনে আবদ্ধ করতে বিশ্ববিদ্যালয়ের একমাত্র নাট্য সংগঠন কিষাণ থিয়েটারের আয়োজনে এ উৎসবে অংশ নেয় ১১টি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ।

প্রথম দুইদিন বিভিন্ন ক্যাম্পাস থেকে আসা শিল্পীদের উপস্থাপনার পর ৩য় দিন উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর মো. শাদাত উল্লার সভাপতিত্বে অনুষ্ঠান শেষে ”রামেন্দু মজুমদার” এবং তার দল ”থিয়েটার” এর অংশগ্রহণে নাটক “কুহকজাল” মঞ্চস্থ হয়।

শেষ দিনে চলে কিষাণ থিয়েটারের পুনর্মিলনী। এ সময় থিয়েটারের পুরনো ও নতুন সদস্যদের মাঝে এক আবেগঘন পরিস্থিতির সৃষ্টি হয়।

অনুষ্ঠানে ‘৩০ বছরে আমাদের কিষাণ থিয়েটার’ নামের একটি স্মারকের মোড়ক উন্মোচন করা হয়।

DSC_0402

সন্ধ্যায় কিষাণ থিয়েটারের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মুল আকর্ষণ ছিল নাটক ‘কালোত্তীর্ণ’।

উৎসব শেষে সংগঠনের সভাপতি কৃষিবিদ রমিজ উদ্দিন বলেন, “সংস্কৃতির মাধ্যমে সকল ক্যাম্পাসের মধ্যে সম্প্রীতি বাড়ানো ও সকল ক্যাম্পাসে একটি নাট্যগোষ্ঠী তৈরি করা ছিল এ উৎসবের উদ্দেশ্য।” এ উৎসব সফল করার পেছেনে যাদের সহযোগিতা রয়েছে তাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

কিষাণ থিয়েটারের মডারেটর প্রফেসর ড. মো. ছরোয়ার হোসেন বলেন, “এমন একটি উৎসব সফল করতে পেরে আসলেই ভালো লাগছে। ভবিষ্যতে এ ধরণের উৎসব আয়োজনেও সর্বাত্মক সহযোগিতা থাকবে।”

থিয়েটারের প্রতিষ্ঠাতা সভাপতি কৃষিবিদ কেএসএম মোস্তাফিজুর রহমান বলেন, “আমাদের থিয়েটার থেকে এই থিয়েটার অনেক বেশি এগিয়ে গিয়েছে। থিয়েটারের সাথে ছিলাম, আছি এবং আগামী দিনেও থাকবো।”

DSC_0350

উল্লেখ্য, উৎসব আয়োজনে সহযোগিতায় ছিল ন্যাশনাল এগ্রিকেয়ার গ্রুপ, ওয়ান ফার্মা লিমিটেড, লাইভ টেকনলজিস ও রেইনবো ইভেন্টস ম্যানেজমেন্ট। আর মিডিয়া পার্টনার ছিল ৭১ টিভি এবং ঢাকা এফএম।

 

শেকৃবি// এএজে, ২০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ