[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



সমৃদ্ধশালী দেশ গড়তে সক্ষম হব: প্রধানমন্ত্রী


প্রকাশিত: March 24, 2016 , 9:06 pm | বিভাগ: আপডেট,ন্যাশনাল


6942_hs

লাইভ প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “আমি বিশ্বাস করি আমরা দেশকে উন্নত ও সমৃদ্ধশালী করে গড়ে তুলতে সক্ষম হব। কেউ আমাদের অগ্রগতিকে রুখতে পারবে না। সকল বাধা উপেক্ষা করেই মুক্তিযুদ্ধের বিজয়ী জাতি হিসেবে আমরা বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াব।”

বৃহস্পতিবার সকালে ১৫ জন বিশিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠান হিসেবে নৌবাহিনীকে স্বাধীনতা পদক প্রদান শেষে তিনি একথা বলেন।

আলোচনার বাইরে থাকা গুণীদের সম্মান জানানোর আগ্রহের কথা জানিয়ে শেখ হাসিনা বলেন, “এখনও গ্রাম-বাংলার বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে অনেকেই আছেন, তাদের খবরও আমরা হয়তো পাই না।”

প্রধানমন্ত্রী বলেন, “আমি চাই যে, যে যেখানে সামাজিক উন্নয়নে, দেশের অর্থনৈতিক উন্নয়নে, সাহিত্য ও সংস্কৃতির জগতসহ বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখে যাচ্ছেন- আমরা তাদের সম্মান জানাতে চাই।”

এর আগে, সকাল সাড়ে ১০টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে স্বাধীনতা পদক বিতরণ অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী।

এরপর জাতীয় পর্যায়ে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ও মুক্তিযুদ্ধে অবদানের জন্য অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, মুক্তিযোদ্ধা ও সমাজকর্মী মরহুম মৌলভী আসমত আলী খান এবং বস্ত্র ও পাটমন্ত্রী মো. ইমাজ উদ্দিন প্রামাণিককে পদক দেয়া হয়।

এছাড়াও ভাষা আন্দোলন, বিজ্ঞান ও প্রযুক্তি, চিকিৎসা, সাহিত্য ও সংস্কৃতিতে বিশিষ্ট ব্যক্তিদের ও প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ নৌবাহিনীকে স্বাধীনতা পুরস্কার পদক তুলে দেন প্রধানমন্ত্রী।

 

ঢাকা, ২৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ