[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বশেমুরবিপ্রবিতে স্বাধীনতা দিবস পালিত


প্রকাশিত: March 26, 2016 , 4:06 pm | বিভাগ: আপডেট,ঢাকার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


IMG_2292

বশেমুরবিপ্রবি লাইভ: বিভিন্ন আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৬ উদ্যাপিত হয়েছে।

এ উপলক্ষে আলোচনা সভা, মোমবাতি প্রজ্জ্বলন, প্রীতি ফুটবল ম্যাচ ও মুক্তিযুদ্ধ বিষয়ক চলচিত্র ও প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

শনিবার সকাল ১০টায় কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ নূরউদ্দিন আহমেদ, মার্কেটিং বিভাগের প্রফেসর ড. এম. এ মান্নান, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সভাপতি মোঃ রোকনুজ্জামান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট সুকান্ত বিশ্বাস, উপ-বিশ্ববিদ্যালয় প্রকৌশলী মোঃ আমিনুর রহমান, সহকারী রেজিস্ট্রার মোঃ মোরাদ হোসেন, লেকচারার আব্দুল্লাহ আল আসাদ, তাপল বালা, বদরুল ইসলাম, সেকশন অফিসার মোঃ নজরুল ইসলাম হিরা, কর্মচারী ফারুক হোসেন শিক্ষার্থী রুহুল ইসলাম, মিলন আহমেদ, অপু চন্দ্র সাহা, রাকিব, নাইম প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন মার্কেটিং বিভাগের লেকচারার ইমরান হোসেন।

আলোচনা সভায় বক্তারা তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানার আহবান জানান এবং মানবতাবিরোধী অপরাধী রাজাকারদের সর্বোচ্চ শাস্তির দাবী জানান।

ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ঐতিহাসিক প্রেক্ষাপটসহ বিশ্লেষণধর্মী বক্তব্য তুলে ধরেন। তিনি একাত্তরের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে সকলকে দেশ গড়ার আহবান জানান।

এর আগে রাত ১১.৩০ টায় বিশ্ববিদ্যালয় চত্বরে ২৫ মার্চ কাল রাত্রি স্বরণে মোমবাতি প্রজ্বলন করা হয় এবং রাত ১২.০১ মিনিটে জাতির পিতার মাজারে, সকাল ৯টায় শহরের শহীদ স্মৃতিস্তম্ভে এবং সকাল ৯.৩০টায় ক্যাম্পাসের শহীদ মিনারে ভিসির নেতৃত্বে শ্রদ্ধঞ্জলি অর্পণ করা হয়।

স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৬ দিবস উপলক্ষে ক্যাম্পাসে আলোক সজ্জার ব্যবস্থা করা হয়।

এছাড়া বিকেলে ৪টায় প্রীতি ফুটবল ম্যাচ এবং সন্ধ্যায় ক্যাম্পাস চত্বরে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচিত্র ও প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

বশেমুরবিপ্রবি//আরএইচ,২৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম) //এএইচবি