[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



‘সর্বক্ষেত্রে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করতে হবে’


প্রকাশিত: March 26, 2016 , 5:07 pm | বিভাগ: আপডেট,পাবলিক ইউনিভার্সিটি,রংপুরের ক্যাম্পাস


বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এ কে এম নূর-উন-নবী বলেছেন ‘দেশের স্বাধীনতা রক্ষার জন্যই স্বাধীনতা বিরোধীদের প্রতিহত করতে হবে। সমাজের সর্বক্ষেত্রে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করতে হবে।

আজ শনিবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

স্বাধীনতা দিবস উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর ড. মোরশেদ হোসেন এর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ড. মতিউর রহমান, কলা অনুষদের ভারপ্রাপ্ত ডিন ড. নাজমুল হক, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. তাজুল ইসলাম প্রমুখ।

এরআগে দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৯টায় ভিসি প্রফেসর ড. এ কে এম নূর-উন-নবীর নেতৃত্বে ক্যাম্পাস থেকে স্বাধীনতা শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি নগরীর মডার্ণমোড় হয়ে ক্যাম্পাসের স্বাধীনতা স্মারকের পাদদেশে এসে শেষ হয়।

১০টায় ভিসি স্বাধীনতা স্মারকে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

পরে পর্যায়ক্রমে বিভিন্ন অনুষদ, বিভাগ, শিক্ষক সমিতি, বাংলাদেশ জননেত্রী পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

রাতের প্রথম প্রহরেও ভিসি প্রফেসর ড. এ কে এম নূর-উন-নবী স্বাধীনতা স্মারকে পুষ্পার্ঘ্য অর্পন করেন এবং বীর শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন।

দুপরে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের মাঝে পৃথক পৃথক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিকালে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

বেরোবি// ২৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম) //এএইচবি