[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



কত ক্যালোরি? বলে দেবে নেকলেস!


প্রকাশিত: March 27, 2016 , 8:34 pm | বিভাগ: অসাম নিউজ,আপডেট


লাইভ প্রতিবেদক: ক্যালোরি নিয়ে আর ভাববেন না। এবার আপনার টেনশন কিছুটা হলেও কমবে। আপনি মুক্তি পাবেন। লাগবে আপনাকে প্রাঞ্জল। তরতাজা। পেটে পড়েনি। সবে কামড় দিয়েছেন বা চিবোচ্ছেন বা গলায় রয়েছে। চিন্তাতার কারণ নেই।

কামড় দেয়ার অবস্থাতেই জেনে নিতে চান, একটা কমলা চিবিয়ে কতটা ক্যালোরি নিলেন আপনার শরীরে?

এমন যদি হয় বেশি ক্যালোরি নিয়ে ফেলেছেন তা হলে আর তখনই প্লেটে রাখা গাজরটা তুলে কামড়াবেন না, তাই তো? এমনটাই হয়তো ভাবছেন?

যারা সব সময় ক্যালোরি মেপে-টেপে খেতে চান, সেই ডায়াবেটিস, ওবেসিটি বা বদহজমের রোগীদের তো এমন ‘খবর’ পাওয়াটা খুবই জরুরি। সে ভাবেই খাওয়া-দাওয়া করতে পারবেন।

কি খাব, কোনটা খাব, কোনটা খাব না, আর তা কতটা খাব, এত সব জানার জন্য আর বার বার ডাক্তারের দরজায় ছুটোছুটি করতে হবে না। লাগবে না কোনো ভিজিট।

এসব জানার জন্য গলায় শুধু একটা ‘ঘণ্টি’ বাঁধতে হবে। তবে এই ঘণ্টি নিয়ে তেমন ভাবনা নেই? এর নাম ‘নেকলেস’। যা সব সময়- হাঁটা-চলা, ঘোরাফেরার সময় আপনাকে গলায় ঝুলিয়ে রাখতে হবে। একটি বিশেষ পদ্ধতিতে এই নেকলেসটি তৈরি করা হয়েছে। বিজ্ঞান সম্মতভাবেই নানান উপাদান এতে ব্যবহার করা হয়েছে।

কর্মস্থলে, কখনও বা আপনার নিজেরে অফিসে টিফিন বা বাড়িতে ভাত খাওয়ার সময়। শেষ দুপুরে ফল খাওয়ার সময়। ব্রেকফাস্ট, লাঞ্চ বা ডিনারের পর দই খাওয়ার সময়, মিস্টি খাওয়ার সময়। এটা কাজে লাগবে।

এমন আবিষ্কার এখন দুনিয়াজুড়ে নাড়া দিয়েছে। আপনিও নেকলেস কিনে ঝক্কি ঝামেলা থেকে মুক্তি পেতে পারেন।

 

ঢাকা, ২৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ