[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



গণবি ফার্মেসী প্রিমিয়ার লীগে ‘ইন্ড অব এরা’ বিজয়ী


প্রকাশিত: April 5, 2016 , 8:52 pm | বিভাগ: আপডেট,ক্যাম্পাসে খেলা,স্পোর্টস


গণবি লাইভ: মঙ্গলবার (৫ এপ্রিল) সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী প্রিমিয়ার লীগ ২০১৬ এর ফাইনাল সম্পন্ন হয়েছে। ফাইনালে ২৮ সুপার কিংস-কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে ইন্ড অব এরা-২২।

দুপুর ১ টায় ২৮ সুপার কিংস টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। ব্যাটে নেমে প্রতিপক্ষ  ২৮ সুপার কিংস ১৫ ওভার খেলে সব উইকেট হারিয়ে সংগ্রহ করে ৮৭ রান। জবাবে ইন্ড অব এরা-২২ ১৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ৮৮ রান সংগ্রহ করে ৭ উইকেটে বিজয়ী হয়।

খেলায় ২৫ রানে ৪ উইকেট নিয়ে ম্যান অব দ্যা ম্যাচ শিরোপা জয় করেন ২২তম ব্যাচের সাদমান কবির পরশ এবং ১১৮ রান ও ৮টি উইকেট জয় করে ম্যান অব দ্যা সিরিজ জয় করেন ২৮তম ব্যাচের জয়।

ফার্মেসী বিভাগের সিনিয়র লেকচারার মোঃ খালিকুজ্জামান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণীতে উপস্থিত ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের সকল শিক্ষক ও কয়েক শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

ফার্মেসী প্রিমিয়ার লিগে  প্রতিবার ফাইনালেও উঠলেও ২য়বারের মত চ্যাম্পিয়ন শিরোপা অর্জন করে ২২তম ব্যাচ। বিজয়ের স্বাদ গ্রহণ উপলক্ষে ফার্মেসী বিভাগে এক উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়।

এছাড়াও ছিল আবির নিয়ে খেলা । এ সময় ব্যাচের খেলোয়াড়দের সঙ্গে সেলফি তুলতে দেখা যায় অনেক শিক্ষার্থীকে।

পি পি এল-এর ৫ম আসরে পুরস্কারের নতুনত্বটাও ছিল চোখে পড়ার মত। প্রতি ম্যাচের ম্যান অব দ্যা ম্যাচ ও ম্যান অব সিরিজ পুরস্কার ছাড়াও ফেয়ার প্লে দল হিসেবে ২৫তম ব্যাচ, সর্বোচ্চ উইকেট ২২তম ব্যাচের আসাদ, সর্বোচ্চ রান ২৮তম ব্যাচের জয়, সেরা কেচ ২৭তম ব্যাচের বাধন ও সেরা দর্শক হিসেবে ৫জনকে পুরস্কৃত করা হয়

তাছাড়া খেলায় ভাল খেলোয়ারদের নির্বাচনের মাধ্যমে সেরা একাদশ দল গঠন করা হয় এবং পুরস্কৃত করা হয়।

ফার্মেসীর ৪র্থ বর্ষের শিক্ষার্থী আল-আকসার সাজিদ পি পি এল ২০১৬ এর আয়োজন সম্পর্কে বলেন বলেন, আমরা অনেক চ্যালেন্জ পি পি এল এর শুভ সূচনা করেছিলাম যেখানে অনেক চমক ছিল । শেষ পর্যন্ত আমরা অনেক সফলভাবে শেষ করতে পেরেছি। আমরা আশা করি ভবিষ্যতে যারা আয়োজক হবে তারা যেন একইভাবে এই ধারা অব্যাহত রাখতে পারে । সর্বোপরি পি পি এল আয়োজনের সাথে সাথে চ্যাম্পিয়ন এর স্বাদটা গ্রহণ করতে পেরেছি এজন্য আমাদের আনন্দটা এখন আকাশচুম্বী।

বিশ্ববিদ্যালয়য়ের রেজিস্ট্রার পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন-“সেরা খেলোয়ারদের বাছাই করে আমরা আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতায় অংশগ্রহণ করব। এদের ট্রেনিং-এর ব্যাবস্থা করা হবে। যেহেতু পড়াশোনার পাশাপাশি খেলা ও অন্যন্য কাজেও শিক্ষার্থীদের অংশগ্রহণ করা উচিৎ সেহেতু শিক্ষার্থীদের এ রকম আয়োজনকে আমরা সব সময় সাধুবাদ জানাই ও তাদের পাশে থাকি।”

 

ঢাকা// এমএ, ৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম) //এএইচবি