[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ভোলায় বৈশাখের ৭ দিনব্যাপি নানা অনুষ্ঠান


প্রকাশিত: April 12, 2016 , 5:22 pm | বিভাগ: আপডেট,ন্যাশনাল


ভোলা লাইভ: ভোলার সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের তুলাতলী বাজার সংলগ্ন মেঘনা নদীর পাড়ে পর্যটন কেন্দ্রে বৈশাখি উৎসব উপলক্ষে ১ বৈশাখ থেকে ৭ বৈশাখ পর্যন্ত ৭ দিনের বিনোদনমূলক নানা অনুষ্ঠানের আয়োজন করেছে শাহবাজপুর মেঘনা পর্যটন কেন্দ্র কর্তৃপক্ষ।

টানা ৭ দিনের আয়োজনে দর্শনার্থীদের জন্য রয়েছে- কনসার্ট, আকর্ষণীয় যাদু পরিবেশন, নাগর দোলা, টাট্টু ঘোড়া, স্পিড বোর্ড, নৌকা ভ্রমণ, বিভিন্ন প্রজাতির পাখি প্রদর্শনসহ ঘরোয়া পরিবেশে বিশেষ খাবারের ব্যবস্থা।

আরো থাকছে- গ্রাম বাংলার ঐতিহ্যে ব্যবহার্য বিশেষ পণ্যসামগ্রী ক্রয়ের সুব্যবস্থা।

অনুষ্ঠানের শুরুতে পর্যটন কেন্দ্রের মঞ্চে ১ বৈশাখ ও ৩ বৈশাখের বিকেলে সঙ্গীত, নুত্য ও আকর্ষণীয় যাদু পরিবেশন করবে ভোলার স্বাধীন বাংলা মিউজিক্যাল ব্যান্ড দল। ২ বৈশাখ বিকেলে সঙ্গীত পরিবেশন করবে ওয়ারিয়রস্ ব্যান্ড দল।

২০১৩ সাল থেকে কর্তৃপক্ষের অধিক পরিশ্রম ও মোটা অংকের আর্থিক বিনিয়োগের মাধ্যমে হাঁটিহাঁটি পা পা করে গড়ে উঠেছে এ পর্যটন কেন্দ্রটি।

বিশেষজ্ঞদের মতে, এ স্থানটিতে আরো অধিক পরিমাণে বিনিয়োগ করা হলে দক্ষিণবঙ্গের অন্যতম একটি বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে উঠবে এ পর্যটন কেন্দ্রটি।

বিশেষ কথা হলো- দর্শনার্থীদের সহযোগিতা ছাড়া কোনো বিনোদনমূলক প্রতিষ্ঠানের উন্নয়ন করা সম্ভব না।

দুঃখের বিষয় হলো- পর্যটন কেন্দ্রে প্রবেশের জন্য কর্তৃপক্ষ ১০টাকা টিকেট নির্ধারণ করলেও প্রতিদিন দেখা যায় ভোলার অধিকাংশ দর্শনার্থী বিভিন্ন পরিচয় দেখিয়ে বিনা টিকেটে পর্যটনে প্রবেশ করে।

তাই পর্যটনের উন্নতির লক্ষে এ কাজটি না করার জন্য ভোলার মানুষের কাছে জোড় অনুরোধ জানান কর্তৃপক্ষ এবং অধির সম্ভাবনাময় এ পর্যটন কেন্দ্রটিকে আরো এগিয়ে নেয়ার জন্য সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি ও সহযোগিতা কামনা করেছেন শাহবাজপুর মেঘনা পর্যটন কেন্দ্র কর্তৃপক্ষ।

 

ভোলা// এমআর, ১২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম) //এএইচ