[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



দুপুরে ঢাকায় আসছে বিশ্বকাপ ট্রফি


প্রকাশিত: December 17, 2013 , 11:24 am | বিভাগ: স্পোর্টস


লাইভ ডেস্ক: বিশ্বকাপ ফুটবল ট্রফি আর মাত্র কয়েক ঘণ্টা বাদেই ঢাকায় আসছে। সংযুক্ত আরব আমিরাত থেকে কোকা-কোলা ও ফিফার ভাড়া করা বিশেষ বিমানে মঙ্গলবার দুপুর ১টা ৬ মিনিটে ঢাকায় এসে পৌঁছানোর কথা ট্রফিটির।

এবারই প্রথম বারের মত বিশ্বকাপ ফুটবলের আসল ট্রফি বাংলাদেশ আসছে। এর আগে ট্রফির রেপ্লিকা ঢাকায় এসেছিল ২৭ এপ্রিল ২০০২ সালে। দীর্ঘ এগারো বছর পর আবারও নিজ দেশে ফুটবলের সেরা প্রতীক দেখার সুযোগ পাচ্ছে ফুটবলপ্রেমীরা। তবে এবার আর রেপ্লিকা নয়, আসছে আসল ট্রফিই।

আগামী শুক্রবার সকাল সাড়ে ৯টায় ভুটানের উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে ট্রফিটি। এরপর যাবে নেপাল ও ভারতে।

বাংলাদেশে আসার পর ট্রফিটি শাহজালাল বিমানবন্দরে গ্রহণ করবেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন। এয়ারপোর্ট থেকে ট্রফিটি নেয়া হবে হোটেল রেডিসনে। সন্ধ্যায় কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ট্রফিটি নিয়ে যাওয়া হবে বঙ্গভবনে রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদের কাছে।

বুধবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে সারাদিন রাখা হবে ট্রফিটি। কোকা-কোলার পক্ষ থেকে ১৫ হাজার আমন্ত্রিত দর্শক আসবে এই প্রদর্শনীতে। ট্রফি প্রদর্শনের জন্য কোন প্রকার টিকেট বিক্রি করা হবে না। এর মধ্যে ৯ হাজার দর্শক কোকা-কোলার ক্যাম্পেনের মাধ্যমে এবং ৬ হাজার দর্শক বাফুফের সৌজন্যে বিশেষ ব্যবস্থায় (এদের মধ্যে থাকবে সংবাদকর্মী, গরিব-দুস্থ, অনাথ ও ছিন্নমূল শিশুরা)। ১৯ ডিসেম্বরও একই ভেন্যুতে প্রদর্শন করা হবে ট্রফিটি। দর্শকদের জন্য সেদিন সময় সাড়ে সাতটা থেকে বিকেল তিনটা পর্যন্ত।

এদিকে, ঢাকায় শেষ হয়েছে বিশ্বকাপ ট্রফিকে স্বাগত জানানোর সব প্রস্তুতি। দিন-রাত কাজ করছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও কোকা-কোলার কর্মীরা। ঢাকায় ফুটবলপ্রেমীরা দেখতে পারবেন বিশ্বকাপের ট্রফিটি। ১৭ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বর থাকবে নানা জমকালো আয়োজন। ফুটবলভক্তদের জন্য থাকছে রকমারি মজার মজার প্রতিযোগিতা আর বিশ্বকাপের সঙ্গে স্মৃতি ধরে রাখার ‘ফটোসেশন’।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মশাল গেট দিয়ে নির্ধারিত সময়ে  ঢুকে ট্রফি দেখে ছবি তোলার সুযোগ পাবেন তাঁরা। ছবি তোলার সঙ্গে সঙ্গে ছবিটি সেই ব্যক্তির হাতে দিয়ে দেয়া হবে। এরপর ভিআইপি গেট দিয়ে বেরিয়ে যাবেন তিনি। প্রত্যেকে দেড় ঘণ্টা করে মাঠে থাকার সুযোগ পাবেন।

২৬৭ দিনে ৮৯টি দেশ পরিভ্রমণ করবে বিশ্বকাপের ট্রফি। আনুষ্ঠানিক ভ্রমণ শুরু হয়েছে গত ১২ সেপ্টেম্বর, ব্রাজিলের রিও ডি জেনিরো শহর থেকে। ব্রাজিল বিশ্বকাপের থিম সং গাইবেন ব্রাজিলীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্র প্রবাসী গায়ক ডেভিড কোরি। বিভিন্ন ভাষায় গানটি গাওয়া হবে। বাংলায় গানটি রূপান্তরের চেষ্টা চলছে। ফুয়াদ আল মুক্তাদির গানটি তৈরি করবেন। তবে কে গাইবেন তা এখনও ঠিক হয়নি।

ঢাকা, ১৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআর