[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



খেলাধুলার পারফমেন্সও মূল্যায়িত হবে: শিক্ষামন্ত্রী


প্রকাশিত: April 21, 2016 , 8:23 pm | বিভাগ: আপডেট,স্কুল,স্টাডি


nahid
লাইভ প্রতিবেদক: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, দেশের যেসব শিক্ষা প্রতিষ্ঠানে খেলার মাঠ নেই, তাদের যতটুকু জমি আছে তাতেই খেলাধুলার ব্যবস্থা করতে হবে। তিনি বলেন, প্রয়োজনে পার্শবর্তী শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ ব্যবহার করা যাবে।

আজ তিনি ঢাকার নায়েম মিলনায়তনে দেশব্যাপী অনুষ্ঠিত ৪৪তম গ্রীষ্মকালীন স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতা (সেপ্টেম্বর ২০১৫ অনুষ্ঠিত) এবং ৪৫তম শীতকালীন স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতার (জানুয়ারি ২০১৬ অনুষ্ঠিত) পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ কথা বলেন।

মন্ত্রী প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার-আপসহ ৫৬টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ক্রীড়া সামগ্রী ও চেক বিতরণ করেন।

বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া সমিতি আয়োজিত এ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী আরও বলেন, শিক্ষা প্রতিষ্ঠানসমূহকে সরকারি সুযোগ সুবিধা দেওয়ার ক্ষেত্রে খেলাধুলার পারফমেন্সকে মূল্যায়ন হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে।
সরকারি সুযোগ সুবিধা পেতে হলে এখন থেকে শিক্ষা প্রতিষ্ঠানসমূহকে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায়ও ভালো হতে হবে বলে তিনি পরামর্শ দেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহম্মদ আলী, রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবুল কালাম আজাদ এবং নায়েম এর মহাপরিচালক প্রফেসর হামিদুল হক বক্তৃতা করেন।

অনুষ্ঠানে ৪৪তম গ্রীষ্মকালীন ও ৪৫তম শীতকালীন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে পয়েন্টের ভিত্তিতে নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়কে প্রথম পুরস্কার, চট্রগ্রামের জে. এম. সেন হাইস্কুলকে দ্বিতীয় পুরস্কার এবং কিশোরগঞ্জের আরজত আতরজান উচ্চ বিদ্যালয়কে তৃতীয় পুরস্কার প্রদান করা হয়।

 

ঢাকা, ২১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম) // এফআর