[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



দেশে পৌঁছেছে বিশ্বকাপ ফুটবল ট্রফি


প্রকাশিত: December 17, 2013 , 12:49 pm | বিভাগ: স্পোর্টস


লাইভ ডেস্ক: বিশ্বকাপ ফুটবল ট্রফি ঢাকায় পৌঁছেছে। সংযুক্ত আরব আমিরাত থেকে কোকা-কোলা ও ফিফার ভাড়া করা বিশেষ বিমানে মঙ্গলবার দুপুর ১টা ৬ মিনিটে ঢাকায় এসে পৌঁছে ট্রফিটি।

শাহজালাল বিমানবন্দরে  ট্রফিটি  গ্রহণ করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন। এয়ারপোর্ট থেকে ট্রফিটি নেয়া হয়েছে হোটেল রেডিসনে। সন্ধ্যায় কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ট্রফিটি বঙ্গভবনে রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদের কাছে নিয়ে যাওয়া হবে।

এবারই প্রথম বারের মত বিশ্বকাপ ফুটবলের আসল ট্রফি বাংলাদেশ এসেছে।  এর আগে ট্রফির রেপ্লিকা ঢাকায় এসেছিল ২৭ এপ্রিল ২০০২ সালে। দীর্ঘ এগারো বছর পর আবারও নিজ দেশে ফুটবলের সেরা প্রতীক দেখার সুযোগ পাচ্ছে ফুটবলপ্রেমীরা। তবে এবার আর রেপ্লিকা নয়, আসছে আসল ট্রফিই।

আগামী শুক্রবার সকাল সাড়ে ৯টায় ভুটানের উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে ট্রফিটি। এরপর যাবে নেপাল ও ভারতে।
বুধবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে সারাদিন রাখা হবে ট্রফিটি। কোকা-কোলার পক্ষ থেকে ১৫ হাজার আমন্ত্রিত দর্শক আসবে এই প্রদর্শনীতে। ট্রফি প্রদর্শনের জন্য কোন প্রকার টিকেট বিক্রি করা হবে না। এর মধ্যে ৯ হাজার দর্শক কোকা-কোলার ক্যাম্পেনের মাধ্যমে এবং ৬ হাজার দর্শক বাফুফের সৌজন্যে বিশেষ ব্যবস্থায় (এদের মধ্যে থাকবে সংবাদকর্মী, গরিব-দুস্থ, অনাথ ও ছিন্নমূল শিশুরা)। ১৯ ডিসেম্বরও একই ভেন্যুতে প্রদর্শন করা হবে ট্রফিটি। দর্শকদের জন্য সেদিন সময় সাড়ে সাতটা থেকে বিকেল তিনটা পর্যন্ত।

ঢাকা, ১৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআর