[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ইউজিসি চেয়ারম্যানের বইয়ের মোড়ক উন্মোচন


প্রকাশিত: April 27, 2016 , 5:28 pm | বিভাগ: আপডেট,আর্টস এন্ড লিটারেচার


27.04.2016

লাইভ প্রতিবেদক: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের সম্প্রতি প্রকাশিত ‘বৈরী সময়ের রাজনীতি ও অন্যান্য প্রসঙ্গ’ গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন লন্ডন প্রবাসী প্রবীণ সাংবাদিক আবদুল গাফ্ফার চৌধুরী।

সম্প্রতি আবদুল গাফফার চৌধুরী বাসভবনে অনুষ্ঠিত এই অনাড়ম্বর প্রকাশনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন প্রফেসর আবদুল মান্নানের প্রাক্তন ছাত্র ও লন্ডনের আইকন কলেজ অব টেকনলজি অ্যান্ড মেনেজমেন্টের প্রিন্সিপ্যাল ড. মো. নুরুন্নবি।

ঢাকার শ্রাবণ প্রকাশনা হতে প্রকাশিত এই গ্রন্থে ২০১৩ ও ২০১৪ সালে বাংলাদেশে যে সহিংস রাজনীতির সূত্রপাত হয়েছিল তার উপর প্রফেসর আবদুল মান্নানের লিখিত ও বিভিন্ন দৈনিকে প্রকাশিত ৩৮টি বিশ্লেষণধর্মী কলাম স্থান পেয়েছে।

বইটি সম্পর্কে বক্তব্য রাখতে গিয়ে সাংবাদিক আবদুল গাফ্ফার চৌধুরী বলেন, “সেই দুর্দিনে যখন জাতি এক ক্রান্তিকাল অতিক্রম করছিল তখন এই ধরনের লেখা সাধারণ মানুষকে সাহস যুগিয়েছে।”

বর্তমানে বাংলাদেশে যে খুন খারাবি শুরু হয়েছে তার জন্য উদ্বেগ প্রকাশ করে গাফ্ফার চৌধুরী বলেন, “যারা এই সব অপকর্মের সাথে জড়িত তাদের দ্রুত গ্রেফতার করতে না পারলে দেশের সাধারণ মানুষ নিরাপত্তাহীনতায় ভুগবে।”

আবদুল গাফ্ফার চৌধুরী প্রত্যাশা করেন প্রফেসর আবদুল মান্নান তার লেখার মাধ্যমে দেশের আর্থ-সামাজিক সমস্যাগুলোকে আরো গুরুত্ব সহকারে তুলে ধরবেন।

 

ঢাকা, ২৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম) //এএইচ