[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বায়োমেট্রিক সিম নিবন্ধন: সময়সীমা রাত ১০টা


প্রকাশিত: April 30, 2016 , 10:15 am | বিভাগ: আইটি,আপডেট,ন্যাশনাল


Sim
লাইভ প্রতিবেদক: শনিবার রাত ১০টার মধ্যে সিম নিবন্ধন শেষ করার নির্দেশ দিয়েছে বিটিআরসি। বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনে সরকারের বেঁধে দেয়া সময়সীমা শেষ হচ্ছে আজ।এ জন্য আজ রাত ১০টা পর্যন্ত এনআইডি সার্ভার, সব মোবাইল অপারেটর কোম্পানিগুলোর সেবা খোলা থাকবে।

নির্দিষ্ট সময়ের মধ্যে সিম নিবন্ধন করতে না পারলে আগামীকাল (রোববার) তিন ঘণ্টার জন্য অনিবন্ধিত সিম বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছে বিটিআরসি।

এদিকে সিম নিবন্ধনের শেষ সময় মোবাইল কোম্পানিগুলোর সার্ভারে সমস্যা দেখা দিয়েছে। গতকাল রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে সিম নিবন্ধন কেন্দ্রগুলোতে ছিল গ্রাহকের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। আর এ সুযোগে ব্যবসায়ীরাও গ্রহকদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর শেওড়াপড়ার রঙ টেলিকমে গিয়ে দেখা যায়, গ্রামীণফোন, বাংলালিক, রবি, এয়াটেলের গ্রাহকদের কাছ থেকে প্রত্যেকটি সিম রি-রেজিস্ট্রেশনে ২০টাকা রাখছে।

জানতে চাইলে ব্যবসায়ীরা বলেন, এই রি-রেজিস্ট্রশনের কারণে আমাদের অন্যান্য ব্যবসা (বিকাশ, ফ্লেক্সিলোড ইত্যাদি) বন্ধ রাখতে হচ্ছে। তাছাড়া একটি সিম নিবন্ধনে কমপক্ষে ২০ মিনিট লাগছে। আবার সার্ভারের সমস্যার কারণে একঘণ্টাও বসে থাকতে হচ্ছে। কাজেই ব্যবসা টিকিয়ে রাখতে ২০টাকা করে নিচ্ছেন তারা।

 

ঢাকা, ৩০ এপ্রিল(ক্যাম্পাসলাইভ২৪.কম)// এফআর