[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



আরো ২ মেডিকেল বিশ্ববিদ্যালয়, প্রধানমন্ত্রীকে অভিনন্দন


প্রকাশিত: May 4, 2016 , 3:30 pm | বিভাগ: আপডেট,হেলথ


pm-par

লাইভ প্রতিবেদক: জাতীয় সংসদে চিকিৎসা ক্ষেত্রে উচ্চশিক্ষা, গবেষণা ও সেবার মান এবং সুযোগ-সুবিধা সম্প্রসারণে চট্টগ্রাম ও রাজশাহীতে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের লক্ষ্যে পৃথক দু’টি বিল পাস হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ।

আজ এক বিবৃতিতে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক ইচ্ছা ও প্রচেষ্টার ফলেই চিকিৎসক সমাজের দীর্ঘদিনের স্বপ্নপূরণের জন্য ১৯৯৮ সালের ৩০ এপ্রিল প্রতিষ্ঠিত হয়েছিল দেশের প্রথম মেডিকেল বিশ্ববিদ্যালয় বিএসএমএমইউ।

তিনি বলেন, চিকিৎসক সমাজের দীর্ঘদিনের দাবি পূরণ ও চিকিৎসক সমাজের স্বপ্নকে বাস্তবে রূপ দেয়ার লক্ষ্যে ও সময়ের দাবি বাস্তবায়নে চট্টগ্রাম ও রাজশাহীতে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য জাতীয় সংসদে পৃথক দু’টি বিল পাস হয়েছে।

বিবৃতিতে তিনি বলেন, এতে করে আগামী দিনে চিকিৎসা ক্ষেত্রে উচ্চশিক্ষা, গবেষণা যেমন আরো সম্প্রসারিত হবে, তেমনি রোগীদের সেবার মান আরো বৃদ্ধি পাবে। রোগীদের জন্য ও দেশের জন্য অত্যন্ত সময়োপযোগী, কল্যাণকর এ মহতী, সফল উদ্যোগ ও সুকর্মের জন্য দেশের সমগ্র চিকিৎসক সমাজের পক্ষ থেকে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন ও আন্তরিক শুভেচ্ছা জানান।

 

ঢাকা, ৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএইচবি