[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



অবশেষে হাসলো মাশরাফির কলাবাগান


প্রকাশিত: May 6, 2016 , 6:31 pm | বিভাগ: আন্তর্জাতিক খেলা,আপডেট,স্পোর্টস


0bb8b9daba0fcb15a5b5831dacb388e5

স্পোর্টস লাইভ: ঢাকা প্রিমিয়ার লিগে কিছুতেই সাফল্য পাচ্ছিলেন না অধিনায়ক মাশরাফি। লিগের প্রথম ৩টি ম্যাচেই হারের মুখ দেখেছিল তার দল কলাবাগান ক্রীড়াচক্র। তবে আজ ক্রিকেট কোচিং স্কুলের বিপক্ষে প্রথম জয়ের দেখা পেয়েছে মাশরাফির দল।

জিম্বাবুয়ের ব্যাটসম্যান হ্যামিল্টন মাসাকাদজার দারুণ শতকের সুবাদে কলাবাগান পেয়েছে ৪৯ রানের সহজ জয়। ২৭১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আট উইকেট হারিয়ে ক্রিকেট কোচিংয়ের ইনিংস শেষ হয়েছে ২২১ রানে।

১০৪ বলে ১১৫ রানের দারুণ ইনিংস খেলে মাসাকাদজাই গড়ে দিয়েছিলেন কলাবাগানের জয়ের ভিত।

টস হেরে ব্যাট করতে নেমে ৩য় ওভারেই ওপেনার জসিমুদ্দিনের উইকেট হারালেও ২য় উইকেটে ৭৪ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কাটা সামলে নিয়েছিলেন মাসাকাদজা ও সাদমান ইসলাম।

১৮তম ওভারে ৪৭ রান করে সাদমান আউট হয়ে গেলেও ক্রিকেট কোচিংয়ের বোলারদের ভালোই ভুগিয়েছেন মাসাকাদজা। ৩য় উইকেটে তাসামুল হককে সঙ্গে নিয়ে তিনি গড়েছিলেন ৭৭ রানের জুটি। মূলত এই দুই জুটির সুবাদেই স্কোরবোর্ডে ২৭০ রান জমা করতে পেরেছিল কলাবাগান।

৩৩তম ওভারে আউট হওয়ার আগে তাসামুল করেছিলেন ৩৭ রান। শেষের দিকে আর কোনো ব্যাটসম্যানই খেলতে পারেননি বড় ইনিংস। ৫ নম্বরে ব্যাট করতে নেমে অধিনায়ক মাশরাফি করেছেন মাত্র এক রান।

বল হাতে ব্যর্থ হননি মাশরাফি। রান একটু বেশি দিলেও গুরুত্বপূর্ণ দুটি উইকেট নিয়ে ভালো অবদান রেখেছেন দলের জয়ের পেছনে। ক্রিকেট কোচিংয়ের বিপক্ষে প্রথম আঘাতটি মাশরাফিই হেনেছিলেন। ৫ম ওভারে আউট করেছিলেন ওপেনার অমিত মজুমদারকে। ইনিংসের শেষ ওভারে ক্রিকেট কোচিংয়ের পক্ষে সর্বোচ্চ ৬৩ রানের ইনিংস খেলা উত্তম সরকারের উইকেটটিও নিয়েছেন মাশরাফি।

কলাবাগানের জয়ের পেছনে বল হাতে সবচেয়ে বড় অবদান অবশ্য আবদুর রাজ্জাকের। ১০ ওভার বল করে মাত্র ৩২ রানের বিনিময়ে ৪টি উইকেট নিয়েছেন অভিজ্ঞ এই বাঁহাতি স্পিনার।

কলাবাগান ক্রীড়াচক্র প্রথম জয়ের দেখা পেলেও ঢাকা প্রিমিয়ার লিগে এখনো জয়বঞ্চিতই থাকল রাজিন সালেহর নেতৃত্বাধীন ক্রিকেট কোচিং। এখন পর্যন্ত ৪টি ম্যাচ খেলে চারটিতেই হেরেছে তারা।

 

ঢাকা, ৬ মে (ক্যাম্পাসলাইভ.২৪কম)// এএইচ