[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



৩১ আঙুলের হং হং


প্রকাশিত: May 7, 2016 , 8:46 pm | বিভাগ: অসাম নিউজ,আপডেট


hong hong

ইন্টারন্যাশনাল লাইভ: বিস্ময়! অবাক কান্ড। এরও একটা সীমানা আছে। কিন্তুু ব্যতিক্রম ঘটনা সত্যিই বিস্ময়কর। ঘটনাটি চীনের।  আশ্চার্যজনক হলেও সত্য। সম্প্রতি চীনে এক শিশু জন্ম নিয়েছে ৩১ আঙুল নিয়ে। তার দুই হাতে ১৫টি এবং দুই পায়ে ১৬টি আঙুল। হং হং নামের ওই শিশুটির পিতা-মাতা এখন তাদের ছেলের চিকিৎসার জন্য আর্থিক সহায়তার আবেদন জানিয়েছেন।

সরকার ও বিভিন্ন সেবা প্রতিষ্ঠান এমনকি ব্যক্তিগত উদ্যোগেও কেউ কেউ এগিয়ে আসছেন বলে জানাগেছে। ছেলেটি পলিড্যাক্টিলিজম নামের এক ধরনের জেনেটিক সমস্যায় ভুগছে। খবর দিয়েছে জি নিউজ।

ছেলেটির পিতা-মাতা বলেছেন, প্রাথমিক স্ক্যানগুলোতে এ ধরনের অঙ্গবৈকল্যের কোনো ইঙ্গিত ছিল না। জানুয়ারি মাসে চীনের হুনান প্রদেশের পিংজিয়াং কাউন্টিতে জন্মগ্রহণ করে হং হং। তার বাম হতে ৮টি এবং ডান হাতে ৭টি আঙুল। আর দু-পায়ে ৮টি করে ১৬টি আঙুল রয়েছে। তবে এ রোগটি বংশানুক্রমিক বলে প্রাথমিক ভাবে চিকিৎসকরা জানিয়েছেন।

কেননা তার মায়ের হাতে ও পায়ে একটি করে অতিরিক্ত আঙুল রয়েছে। ছেলেটির পিতা বলেছেন, অস্ত্রোপচারে কমপক্ষে ২ লাখ চীনা ইউয়ান লাগবে।

তারা এখন অনলাইনে অনুদান পাওয়ার চেষ্টা করছেন। এখন পর্যন্ত ৪০ হাজার ইউয়ান উত্তোলন হয়েছে। তিনি আশা করছেন বাকী অর্থও যোগাড় হয়ে যাবে শিগগির।

 

ঢাকা// ৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএইচবি