[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



সিরাজগঞ্জে বিশ্ব কবির জন্মজয়ন্তী পালিত


প্রকাশিত: May 10, 2016 , 8:41 pm | বিভাগ: আপডেট,আর্টস এন্ড লিটারেচার


robindronath

লাইভ প্রতিবেদক: বিশ্ব কবি রবীন্দ্র নাথ ঠাকুরের ১৫৫তম জন্মবার্ষিকী উপলক্ষে সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র কাছারী বাড়িতে ৩ দিনব্যাপী অনুষ্ঠান আজ মঙ্গলবার শেষ হয়েছে।

শাহজাদপুরে রবীন্দ্র কাছারী বাড়ির মিলনায়তনে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য এবং সেতু ও পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের। সমাপনী অনুষ্ঠানে জেলা প্রশাসক বিল্লাল হোসেনের সভাপতিত্ব করেন।

এছাড়াও সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগ নেতা সাজ্জাদ হায়দার লিটন, উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. আব্দুল খালেক, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমদ প্রমুখ বক্তব্য রাখেন।

বিশ্ব কবির জন্মজয়ন্তী উপলক্ষে সিরাজগঞ্জের শাহজাদপুরে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। শাহজাদপুর কাছারী বাড়িতে প্রথম দিন থেকেই নামে রবীন্দ্র ভক্তদের ঢল।

সেতু ও পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথির বক্তব্যে বলেন, ইট পাথরের ইমারতের মাঝে রবীন্দ্র নাথের আদি বৈশিষ্ট্য হারিয়ে যেন না যায়। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়সহ যত কিছুই এখানে সৃষ্টি করুন না কেন, সবার আগে রবীন্দ্রনাথ ঠাকুরের এই কাছারী বাড়ির পরিবেশ নষ্ট করা যাবে না। বিশ্ব কবি এখানে অনেক লেখনী সৃষ্টি করে গেছেন। তার এই স্মৃতি যে কোন মুল্যে রক্ষা করতে তিনি সকলের প্রতি আহবান জানান।

এর আগে গত ৮ মে রোববার দুপুরে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৫তম জন্ম বার্ষিকী উপলক্ষে ৩দিন ব্যাপী অনুষ্ঠানের শুভ উদ্বোধন করে আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

 

ঢাকা//  ১০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএইচবি