[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



রাবির প্রতিবাদ কর্মসূচিতে যাচ্ছেন ৪ মন্ত্রী


প্রকাশিত: May 11, 2016 , 3:18 pm | বিভাগ: আপডেট,ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি,রাজশাহীর ক্যাম্পাস


RU-live-teacher

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের প্রফেসর ড. এ এফ এম রেজাউল করিম হত্যাকাণ্ডের প্রতিবাদ, বিচার ও মতবিনিময় সভায় যোগ দিতে রাজশাহীতে যাচ্ছেন দেশের প্রভাবশালী ৪ জন মন্ত্রী।

বুধবার রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. শাহ আজম শান্তনু গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

ড. শাহ আজম শান্তনু জানান, আগামী ১৪ মে (শনিবার) বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে শিক্ষক-ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হবে। দুপুর ১২টায় অনুষ্ঠিতব্য এ সমাবেশে যোগ দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

ড. শাহ আজম শান্তনু আরো জানান, আগামী ১৫ মে (রোববার) নাগরিক সমাজের আয়োজনে সংহতি সমাবেশ ও মতবিনিময় সভায় উপস্থিত থাকবেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। বিশ্ববিদ্যালয় সিনেট ভবনে রোববার দুপুর ১২টায় এ সভা অনুষ্ঠিত হবে।

সরকারের কাছে দাবির বিষয়ে প্রফেসর শান্তনু বলেন, “আমরা আগে শুনব রেজাউল করিম হত্যার বিষয়ে সরকারের পরিকল্পনা কী? এর পর আমরা আমাদের দাবির বিষয়টি তাদের কাছে তুলে ধরবো। তারা আশ্বস্ত করতে পারলে আমাদের আন্দোলন স্তিমিত করবো, আর না পারলে আন্দোলন চালিয়ে যাবো।”

গত ২৩ এপ্রিল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রফেসর ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে ও গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। সকাল সাড়ে ৭টার দিকে নগরীর শালবাগান এলাকায় পেছন থেকে কুপিয়ে তাকে হত্যা করা হয়।

 

ঢাকা, ১১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম) //এএইচ